নয়াদিল্লি, ঋণে জর্জরিত ফিউচার গ্রুপের এফএমসিজি আর্ম ফিউচার কনজিউমার শনিবার বলেছে যে এটি জুন-এন্ড পর্যন্ত ব্যাঙ্ক ঋণের পাশাপাশি কোম্পানির বন্ড হোল্ডারদের জন্য 449.04 কোটি টাকা পরিশোধে খেলাপি হয়েছে।

30 জুন, 2024 পর্যন্ত মোট খেলাপির মধ্যে রয়েছে 284.81 কোটি টাকা ঋণ এবং ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে নগদ ঋণের মতো ঘূর্ণায়মান সুবিধা এবং তালিকাবিহীন ঋণ সিকিউরিটিগুলির মাধ্যমে কোম্পানির 164.23 কোটি টাকা বকেয়া যেমন NCDs এবং NCRPs, ভবিষ্যত গ্রাহক লিমিটেড (এফসিএল) একটি নিয়ন্ত্রক ফাইলিং এ ড.

এফসিএল বলেছে যে জুনের শেষ পর্যন্ত ঋণ সিকিউরিটিজ থেকে তার মোট বকেয়া ছিল 222.06 কোটি টাকা, যার মধ্যে 2022 সালের মে থেকে বিভিন্ন তারিখে তার নন-কনভার্টেবল ডিবেঞ্চার হোল্ডার সিডিসি ইমার্জিং মার্কেটস (ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট) এর কাছে 164.23 টাকা পরিশোধে খেলাপি হয়েছে। .

"স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী ঋণ সহ তালিকাভুক্ত সত্তার মোট আর্থিক ঋণ" এই বছরের 30 জুন পর্যন্ত 506.87 কোটি টাকা ছিল, এফসিএল ফাইলিংয়ে বলেছে।

এটি আরও বলেছে "কোম্পানি এই বছরের সময়ের মধ্যে সম্পদ নগদীকরণ এবং ঋণ হ্রাসের জন্য পরিকল্পনা/কাজ করছে"।

এফসিএল প্রক্রিয়াজাত খাদ্য এবং ব্যক্তিগত যত্ন সহ এফএমসিজি পণ্যগুলির উত্পাদন, ব্র্যান্ডিং এবং বিতরণের ব্যবসায় রয়েছে।

এটি খুচরা, পাইকারি, লজিস্টিকস এবং গুদামজাতকরণ বিভাগে অপারেটিং 19টি গ্রুপ ফার্মের অংশ ছিল যা 2020 সালের আগস্টে ঘোষিত 24,713 কোটি টাকার রিলায়েন্স-ফিউচার চুক্তির অধীনে রিলায়েন্স রিটেইলে স্থানান্তরিত হওয়ার কথা ছিল।