শ্রীনগর, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ এবং ওমর আবদুল্লাহ শনিবার লাদাখে আকস্মিক বন্যায় পাঁচ সেনা সদস্যের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।

শনিবার ভোরে অনুশীলনের সময় লাদাখের নিওমা-চুশুল এলাকায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে শ্যাওক নদীতে আকস্মিক বন্যার কারণে তাদের T-72 ট্যাঙ্ক ডুবে গেলে একজন জুনিয়র কমিশনড অফিসার সহ পাঁচজন সেনা সদস্য ডুবে যায়।

"জেকেএনসি সভাপতি ফারুক আবদুল্লাহ এবং ভাইস প্রেসিডেন্ট ওমর আবদুল্লাহ লাদাখে একটি নদী পার হওয়ার সময় একটি দুর্ঘটনায় পাঁচ ভারতীয় সেনা সৈন্যের মর্মান্তিক ক্ষতির জন্য তাদের গভীর দুঃখ প্রকাশ করেছেন। এই কঠিন সময়ে তাদের পরিবারের প্রতি তাদের গভীর সমবেদনা রয়েছে," পার্টি বলেছে। 'এক্স'-এর একটি পোস্টে।

কর্মকর্তারা জানিয়েছেন, সৈন্যরা ট্যাঙ্কটি নদীর ওপারে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল যখন দুর্ঘটনাটি ঘটে।

"28 শে জুন, 2024, রাতে, একটি সামরিক প্রশিক্ষণ কার্যক্রম থেকে বিচ্ছিন্ন হওয়ার সময়, জলের স্তর হঠাৎ বৃদ্ধির কারণে পূর্ব লাদাখের সাসের ব্রাংসার কাছে শ্যাওক নদীতে একটি সেনা ট্যাঙ্ক আটকে যায়," সেনাবাহিনীর লেহ-ভিত্তিক ফায়ার এবং ফিউরি কর্পস ড.

"উদ্ধারকারী দলগুলিকে ঘটনাস্থলে পৌঁছে দেওয়া হয়েছিল। তবে, উচ্চ স্রোত এবং জলের স্তরের কারণে, উদ্ধার অভিযান সফল হয়নি এবং ট্যাঙ্কের ক্রুরা প্রাণ হারিয়েছে," এটি বলে।