এই পরিধানযোগ্য ডিভাইসগুলি হার্ট রেট এবং উচ্চ-তীব্রতা লোড ডেটার মতো শারীরিক মেট্রিক্স থেকে খেলোয়াড়দের জন্য অত্যাধুনিক অন্তর্দৃষ্টি তৈরি করবে, তাদের ম্যাচ এবং প্রশিক্ষণ সেশনের বিশ্লেষণকে বাড়িয়ে তুলবে।

ATP STATSports এবং Catapult ডিভাইস উভয়কেই অনুমোদন করেছে এবং ATP Tennis IQ – Wearables-এ সমস্ত ডেটা কেন্দ্রীভূত করবে, খেলোয়াড়দের জন্য একটি স্বজ্ঞাত নতুন ড্যাশবোর্ড, সংগঠনটি বৃহস্পতিবার ঘোষণা করেছে।

এই উদ্যোগটি ATP Tennis IQ-তে একটি নতুন মাত্রা প্রবর্তন করে, যা 2023 সালে চালু করা একটি অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম, যা খেলোয়াড়দের জন্য ম্যাচ ডেটা এবং অন্তর্দৃষ্টিতে অ্যাক্সেসকে গণতান্ত্রিক করে, প্রস্তুতি এবং পুনরুদ্ধারে সহায়তা করে। প্রযুক্তি, ডেটা এবং উদ্ভাবনের মাধ্যমে খেলাধুলাকে উন্নত করার জন্য এটিপির কৌশলগত ধাক্কায় এটি সর্বশেষ, এটিপি তার ওয়েবসাইটে বলেছে।

রস হাচিন্স, ATP চিফ স্পোর্টিং অফিসার, বলেছেন: "ট্যুরে পরিধানযোগ্য জিনিসগুলির প্রবর্তন খেলোয়াড়ের পারফরম্যান্সকে অপ্টিমাইজ করার এবং আঘাত রোধ করার জন্য আমাদের প্রচেষ্টার একটি বড় পদক্ষেপ। শেষ পর্যন্ত, খেলোয়াড়দের তাদের ক্যারিয়ার থেকে সেরাটা পাওয়ার জন্য ক্ষমতায়ন করা। আমরা অত্যাধুনিক ডেটা অন্তর্দৃষ্টিগুলিকে আগের চেয়ে আরও অ্যাক্সেসযোগ্য করে তুলতে পেরে আনন্দিত এবং এই স্থানটিতে আমাদের উদ্ভাবন চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ।"

সংগৃহীত সমস্ত ডেটা গোপনীয় থাকবে, খেলোয়াড় এবং তাদের সমর্থনকারী দলের জন্য গোপনীয়তা নিশ্চিত করবে। উদ্যোগের দ্বিতীয় ধাপ, যা পরিধানযোগ্য ডেটা এবং প্লেয়ার প্রতিক্রিয়া থেকে প্রাপ্ত পরবর্তী প্রজন্মের অন্তর্দৃষ্টিগুলিকে অন্তর্ভুক্ত করবে, এই বছরের শেষের জন্য নির্ধারিত হয়েছে, এটিপি জানিয়েছে।