আসন্ন কেন্দ্রীয় বাজেট 2024-25 এর পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের সভাপতিত্বে এই পরামর্শ বৈঠক হয়েছিল।

ডেপুটি সিএম দিয়া কুমারী পূর্ব রাজস্থান খাল প্রকল্পের (ইআরসিপি) দ্রুত সমাধানের জন্য আহ্বান জানিয়েছেন। তিনি 'জল জীবন মিশন'কে আরও শক্তিশালী করার প্রস্তাবও উত্থাপন করেছিলেন এবং প্রকল্পের জন্য কেন্দ্রের সমর্থন চেয়েছিলেন।

ডেপুটি সিএম রাজ্যের জন্য তিনটি বড় মুলতুবি রেল প্রকল্পের মামলা উপস্থাপন করেন, যা প্রত্যন্ত অঞ্চলে সংযোগ প্রদান করবে। এছাড়াও, তিনি ভূপৃষ্ঠের পরিবহনকে শক্তিশালী করতে রাজ্যে জাতীয় মহাসড়ক নির্মাণের দাবি করেছিলেন।

তিনি বলেছিলেন যে রাজ্যের জন্য দূরবর্তী এবং প্রত্যন্ত গ্রামগুলির সাথে সংযোগের জন্য একটি রাস্তার নেটওয়ার্ক থাকা গুরুত্বপূর্ণ।

দিয়া কুমারী আরও বলেছিলেন যে রাজস্থানের কৃষি, শিল্প এবং অবকাঠামো উন্নয়নের পরিপ্রেক্ষিতে উপযুক্ত শক্তির উন্নয়ন প্রয়োজন।

রাজ্যের শক্তির ক্ষেত্রে স্বনির্ভর হওয়ার জন্য কেন্দ্রের হস্তক্ষেপ প্রয়োজন, তিনি কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে বলেছিলেন, রাজ্যের শক্তি সংস্থাগুলিকে বিশেষ সহায়তা দেওয়ার জন্য পরবর্তীদের আহ্বান জানিয়েছিলেন, যাতে তাদের সম্ভাবনা সম্পূর্ণরূপে কাজে লাগানো যায়।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন যে রাজস্থানের সমস্ত দাবি সুবিধার জন্য অনুকূলভাবে বিবেচনা করা হবে, ডেপুটি মুখ্যমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে।