ভুবনেশ্বর, ওড়িশায় লোকসভা এবং বিধানসভা নির্বাচনের আগে দল পরিবর্তনের চলমান প্রবণতার মধ্যে, কেন্দ্রপদ থেকে প্রাক্তন বিজেডি বিধায়ক সিপ্র মল্লিক কংগ্রেসে যোগ দিয়েছেন, ওডিয়ার অভিনেতা বর্ষা প্রিয়দর্শিনী শাসক আঞ্চলিক দলে যোগ দিয়েছেন।

মল্লিক 2009 সালে কেন্দ্রপাড়া থেকে বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন, কিন্তু 2014 এবং 2019 সালে পার্টির টিকিট প্রত্যাখ্যান করেছিলেন। যদিও তিনি 2019 সালে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন, তিনি পরে তা প্রত্যাহার করে নেন এবং আঞ্চলিক দলকে সমর্থন করেন।

যাইহোক, বিজেডি কংগ্রেসের টার্নকোট এবং প্রাক্তন বিধায়ক গণেশ্বর বেহেরাকে আসন থেকে প্রার্থী করার ইঙ্গিত পাওয়ার পরে তিনি দল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

ওড়িশার প্রাক্তন মন্ত্রী প্রয়াত প্রহল্লাদ মল্লিকের কন্যা, সিপ্রা বৃহস্পতিবার OPCC-এর প্রাক্তন সভাপতি প্রসাদ হরিচন্দন সহ সিনিয়র কংগ্রেস নেতাদের উপস্থিতিতে তম গ্র্যান্ড ওল্ড পার্টিতে যোগ দিয়েছেন।

শিপ্রা বলেছিলেন যে এটি তার জন্য একটি গুরুত্বপূর্ণ দিন কারণ তিনি জাতীয় পার্টির সাথে একটি নতুন যাত্রা শুরু করতে চলেছেন যার তার প্রয়াত বাবা সদস্য ছিলেন।

রাজ্যসভার সাংসদ শস্মি পাত্রের উপস্থিতিতে অভিনেতা বর্ষা প্রিয়দর্শিনী বিজেডিতে যোগ দিয়েছেন। তার প্রাক্তন স্বামী এবং বর্তমান কেন্দ্রীয় সাংসদ অনুভব মোহান্তি বিজেপিতে যোগ দেওয়ার জন্য বিজেডি ছেড়ে দেওয়ার প্রায় তিন সপ্তাহ পরে তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

বর্ষা মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের একজন মহান অনুরাগী বলে উল্লেখ করে পাত্র বলেন, "তিনি মহিলাদের ক্ষমতায়নের জন্য কাজ করছেন, বিশেষ করে মাসিকের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা তৈরি করে। তিনি কোভিড মহামারী চলাকালীন মহিলাদের তাদের জীবন পুনর্গঠনেও সাহায্য করেছিলেন।"

বর্ষা বলেছিলেন যে তিনি পট্টনায়কের দলের অংশ হয়ে সম্মানিত বোধ করেছেন। "স্যার (পট্টনায়েক) মহান ভদ্রলোক যিনি কখনই কারও সম্পর্কে খারাপ কথা বলেন না," অভিনেতা বলেছিলেন, তিনি যোগ করেছেন যে তিনি একজন শৃঙ্খলাবদ্ধ কর্মী হিসাবে কাজ করবেন।