নয়াদিল্লি [ভারত], ভারী বৃষ্টিপাতের পর জাতীয় রাজধানীতে যানজট ও রাস্তার প্রতিবন্ধকতা সৃষ্টি হয়, বসন্ত বিহার এলাকায় একটি নির্মাণাধীন দেয়াল ধসে পড়ে কয়েকজন শ্রমিক আটকা পড়ে।

প্রাথমিক প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে ভারী বৃষ্টিপাতের কারণে ধসের অবস্থা আরও খারাপ হয়েছিল, যার ফলে দুটি গাছ বেসমেন্টের গর্তে পড়েছিল যেখানে শ্রমিকদের জন্য অস্থায়ী কুঁড়েঘর ছিল।

হতাহতের সঠিক সংখ্যা এখনও স্পষ্ট নয়, তবে রিপোর্ট করা হয়েছে যে শ্রমিক দয়ারাম এবং অন্য দুই ব্যক্তি কাদা এবং ধ্বংসাবশেষের মধ্যে আটকা পড়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (DDMA) এবং ফায়ার ডিপার্টমেন্টের নেতৃত্বে উদ্ধার অভিযান চলছে, ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া ব্যক্তিদের বের করার জন্য দলগুলিকে একত্রিত করা হয়েছে।

আজ এর আগে, নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের একটি প্রস্থান টার্মিনালে একটি ছাউনিটির একটি অংশ দিল্লিতে ভারী বৃষ্টিপাতের মধ্যে ভেঙে পড়ে।

ঘটনাটি ঘটেছে যখন দিল্লি-এনসিআর শুক্রবার প্রবল বৃষ্টির স্পেলে আঘাত হানে।

টার্মিনাল 1 থেকে সমস্ত ফ্লাইট অপারেশন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে, বেসামরিক বিমান চলাচল মন্ত্রক একটি অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে।

"আজ ভোরে প্রবল বৃষ্টির ফলে দিল্লি বিমানবন্দরের টার্মিনাল 1 এর ছাউনি ধসে পড়েছে। এর ফলে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত টার্মিনাল 1 থেকে এবং থেকে ফ্লাইটগুলি বন্ধ রাখা হয়েছে। এর সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিকল্প ব্যবস্থা করা হচ্ছে। ফ্লাইট," মন্ত্রণালয়ের বিবৃতি পড়ুন।

দিল্লি-এনসিআর-এর বিভিন্ন অঞ্চলে তীব্র জলাবদ্ধতা দেখা দিয়েছে। ভিজ্যুয়ালগুলি দেখায় যে দক্ষিণ দিল্লির গোবিন্দপুরি এলাকা এবং নয়ডা সেক্টর 95 জলাবদ্ধতায় নিমজ্জিত।

দিল্লি এবং এনসিআর (জাতীয় রাজধানী অঞ্চল) শুক্রবার বজ্রঝড় এবং বজ্রপাত সহ অবিরাম বৃষ্টিপাত হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) দিল্লিতে আগামী সাত দিনের আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে, সাধারণত মেঘলা আকাশ এবং দমকা বাতাসের সাথে বৃষ্টির বিভিন্ন তীব্রতার পূর্বাভাস দিয়েছে।

28 জুন আইএমডির পূর্বাভাস অনুযায়ী, পূর্বাভাসে হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রঝড় অন্তর্ভুক্ত, আগের দিনের মতো তাপমাত্রা এবং বাতাসের গতিবেগ 35 কিমি/ঘণ্টা পর্যন্ত।

29 শে জুনের আবহাওয়া কিছুটা শীতল হবে বলে আশা করা হচ্ছে, সর্বোচ্চ 36°C এবং সর্বনিম্ন 28°C। শহরে 30-40 কিমি/ঘন্টা বেগে বাতাস সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রঝড় হতে পারে। 30 জুন, মাঝারি থেকে ভারী বৃষ্টি এবং দমকা বাতাস সহ তাপমাত্রা আরও 34 ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে।

জুলাই 1 এবং 2 এর জন্য, IMD মাঝারি বৃষ্টির সাথে বজ্রঝড়ের পূর্বাভাস দিয়েছে, তাপমাত্রা 34 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন 27 ডিগ্রি সেলসিয়াসে স্থির থাকবে। বাতাসের গতিবেগ পরিবর্তিত হতে থাকবে, 25-35 কিমি/ঘন্টা রেঞ্জ বজায় রেখে।