উদ্বোধনী প্রীতি ম্যাচে 0-3 ব্যবধানে হারার পর, মঙ্গলবার আবার উজবেকিস্তানের মুখোমুখি হবে ভারত। ম্যাচটি শুরু হবে বিকাল ৫.৩০ মিনিটে। তাসখন্দের বুনিয়োদকর স্টেডিয়ামে IST এবং উজবেকিস্তান এফএ ইউটিউব চ্যানেলে লাইভ-স্ট্রিম করা হবে।

শেষ ম্যাচের পারফরম্যান্স বিশ্লেষণ করে প্রধান কোচ চাওবা দেবী বলেছেন, “প্রথম ম্যাচের ফলাফল আমাদের পক্ষে ছিল না, কারণ আমরা আমাদের খেলার বিভিন্ন ক্ষেত্রে অসংখ্য ভুল করেছি। এটা স্পষ্ট যে আগামীকাল আমাদের পরবর্তী ম্যাচের আগে আমাদের উল্লেখযোগ্য উন্নতি করতে হবে।

“আমাদের প্রাথমিক ফোকাস আমাদের পাসিং, যা কিছু ক্ষেত্রে উন্নতি প্রয়োজন। উপরন্তু, আগামীকালের খেলায় আরও কার্যকর পারফরম্যান্স নিশ্চিত করার জন্য আমাদের রক্ষণাত্মক লাইনকে আরও শক্তিশালী করতে হবে এবং আমাদের ফিনিশিং উন্নত করতে হবে,” চাওবা তাসখন্দ থেকে the-aiff.com কে বলেছেন।

ব্লু টাইগ্রেসগুলি তাদের সামনে থাকা চ্যালেঞ্জগুলি সম্পর্কে গভীরভাবে সচেতন। ঐতিহাসিকভাবে, উজবেকিস্তান ভারতের বিরুদ্ধে একটি প্রভাবশালী রেকর্ড করেছে, দুটি দলের মধ্যে 12টি ম্যাচের মধ্যে নয়টিতে জয় পেয়েছে। ভারত এখন পর্যন্ত মাত্র একটি জয় নিশ্চিত করতে পেরেছে, দুটি ম্যাচ ড্র হয়েছে।

বুধবার ভারত যে পরীক্ষাগুলির মুখোমুখি হবে সে সম্পর্কে কোচ চোবা সচেতন এবং তার কৌশল নির্ধারণ করেছেন। “প্রথম ম্যাচটি একটি ভারী পরাজয়ের মধ্যে শেষ হয়েছিল, কিন্তু এটি আমাদের উজবেকিস্তানের খেলার শৈলী সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করেছে। এই বোঝাপড়ার সাথে, আমরা আমাদের কৌশলগুলি আরও কার্যকরভাবে পরিকল্পনা করেছি, "তিনি যোগ করেছেন।

একটি কঠিন ক্ষতির পরে, কখনও কখনও এটি এগিয়ে ধাক্কা অনুপ্রেরণা খুঁজে পেতে চ্যালেঞ্জিং হতে পারে.

তবে তার দলের জন্য কোচের একটি স্পষ্ট এবং উত্সাহজনক বার্তা রয়েছে। “দলের কাছে আমার বার্তা হল আত্মবিশ্বাসী থাকা এবং নিজের উপর বিশ্বাস রাখা। কঠোর পরিশ্রম করা এবং দৃঢ় সংকল্প দেখানোর মাধ্যমে, আমরা চ্যালেঞ্জগুলি অতিক্রম করতে পারি এবং আগামীকাল আরও শক্তিশালী পারফরম্যান্স প্রদান করতে পারি। আসুন আমরা কী নিয়ন্ত্রণ করতে পারি, আমাদের ভুলগুলি থেকে শিখতে পারি এবং আরও শক্তিশালী প্রত্যাবর্তন করতে পারি তার উপর ফোকাস করি। একসাথে, আমরা আরও অনেক কিছু অর্জন করতে পারি।"