নয়াদিল্লি [ভারত], প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতারা বৃহস্পতিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে তার 66 তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন৷

X-এ একটি পোস্টে, PM মোদি বলেছেন, "রাষ্ট্রপতি জিকে জন্মদিনের উষ্ণ শুভেচ্ছা। আমাদের জাতির প্রতি তাঁর অনুকরণীয় পরিষেবা এবং উত্সর্গ আমাদের সকলকে অনুপ্রাণিত করে। দরিদ্র ও প্রান্তিকদের সেবা করার জন্য তাঁর প্রজ্ঞা এবং জোর একটি শক্তিশালী পথপ্রদর্শক শক্তি। তাঁর জীবনযাত্রা দেয়। তার অক্লান্ত পরিশ্রম এবং দূরদর্শী নেতৃত্বের জন্য কোটি কোটি মানুষের কাছে আশা করি তিনি দীর্ঘ ও সুস্থ জীবন লাভ করুন।"

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এক্স-এ পোস্ট করেছেন এবং বলেছেন যে জাতির উন্নয়নে রাষ্ট্রপতির উত্সর্গ একটি অনুপ্রেরণা।

"ভারতের রাষ্ট্রপতি, দ্রৌপদী মুর্মু জিকে জন্মদিনের উষ্ণ শুভেচ্ছা। জাতির উন্নয়ন এবং সমাজের দরিদ্র ও প্রান্তিক শ্রেণির উন্নতির জন্য আপনার উত্সর্গ সকলের জন্য অনুপ্রেরণা। আমি ঈশ্বরের কাছে আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি। জীবন," শাহ বলেছেন।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানিয়েছেন এবং বলেছেন যে ভারত তার অন্তর্দৃষ্টি এবং অবদান থেকে গভীরভাবে উপকৃত হয়েছে।

"ভারতের রাষ্ট্রপতি, দ্রৌপদী মুর্মুকে তার জন্মদিনে শুভেচ্ছা এবং আমার শুভেচ্ছা। ভারতের সর্বাত্মক উন্নয়নের জন্য তার রাষ্ট্রনায়কত্ব এবং দৃষ্টিভঙ্গির জন্য তিনি ব্যাপকভাবে সম্মানিত। ভারত তার অন্তর্দৃষ্টি এবং অবদান থেকে গভীরভাবে উপকৃত হয়েছে। কল্যাণের জন্য তার আবেগ এবং আমাদের সমাজের দরিদ্র ও দুর্বল অংশের ক্ষমতায়ন তার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু জন্য প্রার্থনা করা প্রশংসনীয়," রাজনাথ এক্স-এ বলেছিলেন।

কেন্দ্রীয় মন্ত্রী জেপি নাড্ডা রাষ্ট্রপতি মুর্মুকে তাঁর শুভেচ্ছা জানাতে গিয়ে বলেছিলেন, "আমি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জিকে তাঁর জন্মদিনে আমার আন্তরিক শুভেচ্ছা জানাই৷ জনসেবা, জনকল্যাণ এবং সুবিধাবঞ্চিতদের উন্নতির জন্য আপনার উত্সর্গ আমাদের অনুপ্রাণিত করে৷ আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি৷ আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘ জীবনের জন্য।"

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন যে রাষ্ট্রপতি জ্ঞান এবং মর্যাদার আলোকবর্তিকা হিসাবে দাঁড়িয়ে আছেন।

"ভারতের মাননীয় রাষ্ট্রপতি, দ্রৌপদী মুর্মু জিকে আন্তরিক জন্মদিনের শুভেচ্ছা। রাষ্ট্রপতি জি জ্ঞান এবং মর্যাদার আলোকবর্তিকা হিসাবে দাঁড়িয়ে আছেন। আমাদের জনগণের কল্যাণে তাঁর প্রতিশ্রুতি এবং তাঁর অনুপ্রেরণামূলক জীবনযাত্রা সমগ্র জাতিকে অনুপ্রাণিত করে চলেছে। আমরা, আসাম, সামনের দিনগুলিতে তার অব্যাহত আশীর্বাদ এবং নির্দেশনা চাই, আমি মা কামাখ্যা এবং শ্রীমন্ত শঙ্করদেবের কাছে প্রার্থনা করি যাতে তিনি জাতির সেবায় দীর্ঘায়ু লাভ করেন।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও রাষ্ট্রপতি মুরমুর দীর্ঘ ও সুস্থ জীবনের জন্য প্রার্থনা করেছেন।

"শ্রদ্ধেয় রাষ্ট্রপতি শ্রীমতি দ্রৌপদী মুর্মু জিকে তাঁর জন্মদিনে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। আমি ভগবান বদ্রী বিশালের কাছে আপনার সুস্থ, দীর্ঘ এবং মঙ্গলময় জীবনের জন্য প্রার্থনা করি," তিনি বলেছিলেন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আজ দিল্লির জগন্নাথ মন্দির পরিদর্শন করেন এবং প্রার্থনা করেন।