খ্যাতিমান বিনিয়োগকারী মার্ক মোবিয়াস থেকে শুরু করে জিম রজার্স পর্যন্ত, তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী মোদীর ক্ষমতায় ফিরে আসা অর্থনৈতিক বর্ণালী জুড়ে সরকারের দৃঢ় নীতির ধারাবাহিকতা নিশ্চিত করবে।

মোবিয়াসের মতে, যদি প্রধানমন্ত্রী মোদি 400 টিরও বেশি আসন পান, তবে "আমরা ভারতে বড় পরিবর্তনের জন্য আরেকটি বড় ধাক্কা দেখব, বিশেষ করে অবকাঠামোর ক্ষেত্রে"।

মবিয়াস অবকাঠামো-সম্পর্কিত স্টকগুলিতে তার আগ্রহ দেখিয়েছেন, বলেছেন অবকাঠামো একটি "ভাল ধাক্কা" দেখতে চলেছে।

অন্যদিকে, রজার্স বলেছেন যে প্রধানমন্ত্রী মোদি অর্থনীতির জন্য উপকারী বেশ কয়েকটি উদ্যোগ রেখেছেন।

যদি প্রধানমন্ত্রী মোদি বিজয় নিশ্চিত করেন, "আমি আশা করি ভারতীয় শেয়ার বাজার শক্তিশালী থাকবে, তিনি প্রতিবেদনে বলেছেন।

"যদি ভারতীয় স্টক মার্কেট অনেক নিচে চলে যায় তাহলে আমি আমার কৌশল পরিবর্তন করে আবার ভারতে বিনিয়োগ শুরু করব," তিনি যোগ করেন।

বুধবার, শীর্ষ বৈশ্বিক ব্রোকারেজ S&P গ্লোবাল স্থিতিশীল থেকে ভারতের দৃষ্টিভঙ্গিকে ইতিবাচক উন্নতি করেছে, যাকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন অর্থনীতির জন্য একটি 'শুভ লক্ষণ' বলে অভিহিত করেছেন।

এফএম সীতারামনের মতে, রেটিং সংশোধন ভারতের শক্তিশালী বৃদ্ধি এবং প্রতিশ্রুতিশীল অর্থনৈতিক দৃষ্টিভঙ্গির একটি বৈধতা।

এদিকে, ভারতীয় স্টক মার্কেটগুলি ভোটের প্রথম পর্বের শুরুর পর থেকে কিছুটা অস্থিরতার মধ্য দিয়ে গেছে - এটি আগের ভোটেও দেখা গেছে।

সেনসেক্স মূলত 73,000-75,000 জোনে রয়ে গেছে যখন 19 এপ্রিল ভোট শুরু হওয়ার পর থেকে নিফটি 22,000-23,000 স্তরের মধ্যে অবস্থান করছে৷

বৃহস্পতিবার বাজার বিশেষজ্ঞরা বলেছেন যে 4 জুনের সাধারণ নির্বাচনের ফলাফলের আগে, বিদেশী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী (এফআইআই) এবং স্বতন্ত্র ব্যবসায়ীরা সূচকের ফিউচারের জন্য দীর্ঘস্থায়ী নয়।

"এটি দেখায় যে এনডিএ সফল হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে," বোনাঞ্জা পোর্টফোলিওর গবেষণা বিশ্লেষক সাই বৈভব বিদওয়ানি।

উপরন্তু, বর্তমান বাজারে মুনাফা বুকিং স্পষ্ট কারণ বিনিয়োগকারীরা এই অত্যন্ত অস্থির বাজারে অপ্রত্যাশিত ক্ষতির বিরুদ্ধে নিজেদের রক্ষা করতে দেখেন Vidwani উল্লেখ করেছেন।