অভিযোগে, শিবসেনা সেক্রেটারি কিরণ পাওস্কর যুক্তি দিয়েছিলেন যে রাউত প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তার ঘৃণ্য মন্তব্য চালিয়ে যাচ্ছেন এবং তাও কেবল নিজের এবং তার দলের জন্য রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য।

পাওস্কর আরও বলেছিলেন যে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাউতের মন্তব্য সত্ত্বেও, দীর্ঘ সময় ধরে ইসিআই দ্বারা তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি তা উল্লেখ করে তিনি ব্যথা পেয়েছিলেন।

"মহারাষ্ট্রে বেশ কয়েকটি সমাবেশে প্রধানমন্ত্রী এবং বিজেপির বিরুদ্ধে ক্রমাগত ঘৃণাত্মক বক্তৃতা ভোটারদের মধ্যে ঘৃণা এবং বিভ্রান্তির জন্ম দিচ্ছে এবং তাই অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনায় সরাসরি হস্তক্ষেপ করছে," সাই পাওস্কর যোগ করেছেন যে রাউত বুলধানার একটি সমাবেশে যোগ করেছেন ৮ মে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা প্রতিহিংসাপরায়ণ ও অসৎ অভিযোগ এবং একাধিক ঘৃণ্য মন্তব্য করেছেন।

পাওস্করের মতে, আহমেদনগরের একটি সমাবেশে রাউত, প্রধানমন্ত্রী মোদীকে 'নিষ্ঠুর অত্যাচারী' আওরঙ্গজেবের সাথে যুক্ত করার সময় বলেছিলেন যে রাজ্যের লোকেরা 'আওরঙ্গজেবকে কবর দিয়েছিল যখন তিনি মহারাষ্ট্র জয় করার চেষ্টা করেছিলেন এবং পরামর্শ দিয়েছিলেন যে মহারাষ্ট্রের জনগণকেও একই কাজ করা উচিত। প্রধানমন্ত্রী মোদীর কাছে।

পাওস্কর আরও দাবি করেছেন যে রাউত দুটি শান্তিপূর্ণ প্রতিবেশী রাজ্য - গুজরাট এবং মহারাষ্ট্রের মধ্যে শত্রুতা তৈরি করার চেষ্টা করেছিলেন।

"একই সমাবেশে, প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং আওরঙ্গজেবকে লিঙ্ক করার সময়, রাউত বলেছিলেন যে নৃশংস অত্যাচারী গুজরাট থেকে মহারাষ্ট্র শাসন করতে এসেছিল এবং তার দেহ রাজ্যে সমাহিত করা হয়েছে," তিনি বলেছিলেন।

"উপরোক্ত বিবৃতিটি এমন এক অত্যাচারীকে উল্লেখ করে যে নির্মমভাবে সংখ্যাগরিষ্ঠের অধিকারকে দমন করেছিল এবং ইচ্ছাকৃতভাবে তাকে প্রধানমন্ত্রীর সাথে তুলনা করে শুধু ভোটারদের মধ্যে বিভ্রান্তি তৈরি করেনি, বরং একটি প্রতিকূল পরিস্থিতিও তৈরি করেছিল যা রাজ্যে সহিংসতার দিকে পরিচালিত করতে পারে," পাওস্কর দাবি করেছেন অভিযোগে

তিনি আরও বলেছিলেন যে রাউত এই বছরের এপ্রিলে অমরাবতী থেকে বিজে মনোনীত প্রার্থী নবনীত রানার বিরুদ্ধে ঘৃণ্য মন্তব্য করেছিলেন।

রাউত রানার পেশার বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন এবং তাকে "নর্তকী" বলে অভিহিত করেছিলেন, এইচ বলেন।