বুখারেস্ট, ভারতীয় গ্র্যান্ডমাস্টার আর প্রজ্ঞানান্ধা সুপারবেট ক্লাসিক টুর্নামেন্টের ষষ্ঠ রাউন্ডে রোমানিয়ার সর্বনিম্ন র‌্যাঙ্কড ডিক বোগদান-ড্যানিয়েলের সাথে ড্র করেছিলেন, এখানে গ্র্যান্ড দাবা সফরের একটি অংশ।

ইরানি-ফরাসি গ্র্যান্ডমাস্টার আলিরেজা ফিরোজা মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েসলি সো-এর বিরুদ্ধে তার চাল দিয়ে উজ্জ্বল হয়েছিলেন।

বিশ্ব চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে, ভারতের ডি গুকেশ তার আসল অস্ত্র সংরক্ষণ করে রেখেছেন এবং ফ্রান্সের ম্যাক্সিম ভাচিয়ার-লাগ্রেভের সাথে শান্তির জন্য স্বাক্ষর করেছেন।

প্রজ্ঞানান্ধা চির-দৃঢ় নিমজো ভারতীয় প্রতিরক্ষার বিরুদ্ধে হাত চেষ্টা করেছিলেন। কিন্তু রোমানিয়ানদের দ্বারা আত্মবিশ্বাসীভাবে লঙ্ঘন করা ভারতীয়দের জন্য এটি একটি অফ ডে ছিল।

বোগদান-ড্যানিয়েল প্রজ্ঞানান্ধা মুভ ফর মুভের সাথে মিলে যায় এবং খেলাটি 38 চালের পরে পুনরাবৃত্তির মাধ্যমে ড্র হয়।

গুকেশের পক্ষে এটি এতটা সহজ ছিল না পাশাপাশি তিনি সিঙ্গাপুরে এই বছরের নভেম্বরে নির্ধারিত ডিং লিরেনের বিরুদ্ধে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ম্যাচের জন্য তার সত্যিকারের প্রস্তুতিকে আটকে রেখেছেন বলে মনে হচ্ছে।

আলিরেজা গ্র্যান্ড দাবা সফরে একটি নিস্তেজ দিনে শোটি চুরি করেছিলেন। তিনি তার সেরা অবস্থানে ছিলেন এবং টুর্নামেন্টে তার দ্বিতীয় জয়ের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের টুর্নামেন্ট নেতা ফ্যাবিও কারুয়ানাকে স্ট্রাইকিং দূরত্বে রেখে ফিরে আসেন।

USD 350000 প্রাইজমানি টুর্নামেন্টে মাত্র তিনটি রাউন্ড বাকি আছে, করুনাকে মনে হচ্ছে শীর্ষে বসে আছে, গুকেশ প্রজ্ঞানান্ধা এবং আলিরেজা-তে তিনজন প্রার্থীকে অনুসরণ করছেন৷

6 রাউন্ডের পরে ফলাফল: R Pragnananandhaa (IND, 3.5) Deac Bogdan-Daniel (ROM, 2) এর সাথে ড্র করেছে; Maxime Vachier-Lagrave (FRA, 3) D Gukesh (IND, 3.5) এর সাথে ড্র করেছে; ফ্যাবিয়ানো কারুয়ানা (মার্কিন যুক্তরাষ্ট্র, 4) ইয়ান নেপোমনিচ্চি (এফআইডি, 3) এর সাথে ড্র করেছেন; আলিরেজা ফিরোজজা (এফআরএ, 3.5) ওয়েসলি সোকে (মার্কিন যুক্তরাষ্ট্র, 2) পরাজিত করেছেন। বা এসএসসি এসএসসি

এসএসসি