21 শে এপ্রিল বিশ্ব অ্যাথলেটিক্স প্ল্যাটিনাম লেবেল রেসের ক্ষেত্রটিকে ব্যাপকভাবে একত্রিত করা সবচেয়ে গভীর এবং সর্বোচ্চ মানের মহিলাদের ক্ষেত্র হিসাবে গণ্য করা হয়েছিল এবং মেরি কেইটানির 2:17-এর একমাত্র মহিলাদের বিশ্ব রেকর্ড ভাঙার বিষয়টি কোনও গোপনীয়তা ছিল না। :01 বড় টার্গেট ছিল।

শেষ পর্যন্ত, জেপচিরচির এটি অর্জন করতে পেরেছিল। 1:07:04-এ হাফওয়ে পয়েন্টে পৌঁছানোর পর সাতজন মহিলা প্যাকে থেকে গিয়েছিলেন - লন্ডনে রেকর্ড করা দ্বিতীয়-দ্রুততম হাফ-ওয়ে বিভাজন এবং একটি চিহ্ন যা তাদের প্রায় তিন মিনিটের মধ্যে রেকর্ড ভেঙে দেওয়ার সময়সূচীতে রেখেছিল।

জেপচির 2:16:16-এ জিতলেন, টাইগিস্ট আসসেফার থেকে সাত সেকেন্ড এগিয়ে। জয়সিলিন জেপকোসগেই তৃতীয় (2:16:24) এবং মেগেরতু আলেমু চতুর্থ (2:16:34), এটিকে প্রথম ম্যারাথনে পরিণত করেছে যেখানে চার মহিলা 2:17 এর মধ্যে শেষ করেছেন।

বুধবার, ডেভিন চার্লটনের দ্বারা মহিলাদের বিশ্বের ইনডোর 60 মিটার হার্ডলেসে নতুন বিশ্ব রেকর্ড।

3 মার্চ গ্লাসগোতে, বাহামিয়ান হার্ডলার চার্লটন 60 মিটার হার্ডলস বিশ্ব রেকর্ডকে 7.65 এ নামিয়ে আনেন কারণ তিনি বিশ্ব অ্যাথলেটিক্স ইনডোর চ্যাম্পিয়নশিপে তার প্রথম বিশ্ব শিরোপা অর্জন করেন।

চার্লটন এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের টিয়া জোন্সের সাথে 7.67 এর বিশ্ব রেকর্ড ভাগ করেছিলেন। চার্লটন 11 ফেব্রুয়ারী নিউইয়র্কে এই চিহ্নটি অর্জন করেছিলেন তার ঠিক পাঁচ দিন পরে জোনস আলবুকার্কে এটির সাথে মিলিত হওয়ার আগে।