নয়ডা (উত্তর প্রদেশ) [ভারত], ভারতের প্রাক্তন প্যারালিম্পিক কমিটির প্রধান দীপা মালিক আত্মবিশ্বাসী যে ভারতীয় দল প্যারিসে টোকিও প্যারালিম্পিকে তাদের সংখ্যা আরও ভাল করবে৷

প্যারিসে 28শে আগস্ট থেকে প্যারালিম্পিক শুরু হতে চলেছে, ভারতীয় দল ইতিহাস গড়ার জন্য প্রস্তুতি নিচ্ছে৷

গতবার টোকিও প্যারালিম্পিকে ভারত 19টি পদক জিতেছিল, সামগ্রিকভাবে দেশ অনুযায়ী পদক তালিকার 23তম স্থানে ছিল।

দীপা মনে করেন যে ক্রমবর্ধমান সুবিধা এবং বিনিয়োগ, সেইসাথে বিশ্বায়ন, স্বাভাবিকভাবেই দলের পারফরম্যান্সকে পদক জয়ের প্রচেষ্টায় রূপান্তরিত করবে।

"যেভাবে সুযোগ-সুবিধাগুলি উন্নত হচ্ছে, সচেতনতা বাড়ছে, এবং যেভাবে তহবিল প্রোগ্রামগুলি বাড়ছে। মিডিয়া সচেতনতা বেড়েছে। বিশ্বায়ন বাড়ছে, এবং এটি ভারতে বাড়ছে। এটি আমার নতুন ভারত, এবং যখনই সুযোগ বাড়ে সুবিধাগুলিও বৃদ্ধি পায় এটা স্বাভাবিকভাবেই মেডেলে রূপান্তরিত হবে।

তিনি ভারত বনাম শ্রীলঙ্কা হুইলচেয়ার দ্বিপাক্ষিক ম্যাচ দেখার বিষয়ে কথা বলতে গিয়েছিলেন। রবিবার ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের টানা পঞ্চম জয় পেয়েছে এবং 5-0 ব্যবধানে সিরিজ জিতেছে।

পুরো সিরিজ জুড়ে, ভারতীয় দল তাদের অসাধারণ প্রচেষ্টায় শ্রীলঙ্কাকে হারিয়েছে। দীপা মালিক দলের পারফরম্যান্সে তার আনন্দ প্রকাশ করেছেন এবং বৃদ্ধির কারণগুলি প্রকাশ করেছেন।

"আমি এখানে এসে খুব খুশি কারণ আমি, অভয় প্রতাপ, রবি চৌহান, এবং DCCI-এর সাথে হুইলচেয়ার ক্রিকেটের বিকাশ দেখেছি। আমি তাদের কঠোর পরিশ্রমের প্রশংসা করি একটি প্ল্যাটফর্ম তৈরি করার জন্য যেখানে লোকেরা এসে হুইলচেয়ারে ক্রিকেট খেলতে পারে। ক্রিকেট হিসাবে একটি খেলা প্রতিটি ভারতীয় ভক্তের হৃদয়ের স্পন্দন, এবং যখন আমরা বলি যে হুইলচেয়ার লোকেরা তাদের ঘর থেকে বের হতে পারে না এবং আপনি যখন তাদের আন্তর্জাতিক সুযোগ-সুবিধা দেন এবং একটি সিরিজ খেলতে পারেন তখন কেন এটি থেকে বঞ্চিত হতে হবে? যেমন এটি একটি মূলধারার খেলা, তাহলে একজন ভিন্নভাবে সক্ষম অ্যাথলিট হিসাবে আমার কাছে দেখা এবং অভিজ্ঞতা করা একটি দুর্দান্ত জিনিস," দীপা এএনআইকে বলেছেন।

"আমি এই খেলোয়াড়দের বেড়ে উঠতে দেখেছি, দায়িত্বশীল হতে এবং খেলাধুলার দণ্ড বাড়াতে দেখেছি। আমি তাদের সাফল্য কামনা করি এবং 'দিব্যাং' নাম দেওয়ার জন্য নয়ডা কর্তৃপক্ষের পাশাপাশি প্রধানমন্ত্রী মোদিকেও ধন্যবাদ জানাতে চাই, যা অক্ষমতার বাইরেও সক্ষমতা বৃদ্ধি করেছে। প্রত্যেক ব্যক্তি তার অক্ষমতা কাটিয়ে উঠতে চায় এবং 'ফিট ইন্ডিয়া' এবং 'উন্নত ভারত'-এর অংশ হতে চায় এবং অবশ্যই, খেলাধুলার চেয়ে ভাল প্ল্যাটফর্ম আর নেই, "তিনি যোগ করেছেন।

ভারতীয় দল 5 তম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে 194 রানের বিশাল জয় নিয়ে সিরিজ শেষ করেছে।