আহমেদাবাদ, গুজরাটের কচ্ছ এবং পোরবন্দর জেলায় গত কয়েক দিনে সমুদ্র উপকূলে ভেসে যাওয়ার পরে 87 প্যাকেট চরস উদ্ধার করা হয়েছে, সোমবার পুলিশ জানিয়েছে, রাজ্যে এই ধরনের জব্দের একটি সিরিজের সর্বশেষ ঘটনা।

এর মধ্যে, গত তিন দিনে কচ্ছ জেলায় 40 কোটি টাকারও বেশি মূল্যের 81 প্যাকেট চরস উদ্ধার করা হয়েছে -- এর মধ্যে 40টি শুধুমাত্র সোমবার, তারা বলেছে।

পৃথকভাবে, সোমবার পোরবন্দরের পুলিশ ওদাদার উপকূলীয় গ্রাম থেকে গাঁজার আধা ডজন প্যাকেট উদ্ধার করেছে।

গত কয়েকদিনে কচ্ছ, দেবভূমি দ্বারকা এবং পোরবন্দরের উপকূলীয় জেলাগুলিতে 200 টিরও বেশি প্যাকেট মাদকদ্রব্যের উপকূলে ধোয়া পাওয়া গেছে কারণ পুলিশ ড্রোন এবং মানব বুদ্ধিমত্তা ব্যবহার করে তাদের অনুসন্ধানের জন্য অভিযান জোরদার করেছে৷

পুলিশ সোমবার কচ্ছ জেলার মান্ডভি তালুকের সমুদ্র উপকূলের কাছাকাছি থেকে 40 প্যাকেট চরস উদ্ধার করেছে।

এর সাথে, গত তিন দিনে নল সরোবর, জাখাউ এবং মান্ডভির মতো এলাকা থেকে পাওয়া চরসের প্যাকেটের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 81 এবং অনুমান করা হচ্ছে 40 কোটি টাকা খরচ হয়েছে, কচ্ছ (পশ্চিম) পুলিশ সুপার (এসপি) মহেন্দ্র বাগাদিয়া জানিয়েছেন। .

কয়েকদিন আগে, কচ্ছ পুলিশ নিষিদ্ধ মাদক মেথামফেটামিন সম্বলিত পরিত্যক্ত প্যাকেটও উদ্ধার করেছিল।

পাচারকারীরা ধরা পড়ার ভয়ে গভীর সাগরে ফেলে দেওয়ার পরে অনুকূল বাতাসের কারণে মাদকদ্রব্যের প্যাকেটগুলি ঢেউয়ের সাথে উপকূলে ভেসে গেছে, পুলিশ জানিয়েছে।

সর্বশেষ আটকের পরে, পুলিশ মাদকদ্রব্য ও সাইকোট্রপিক সাবস্টেন্সেস (এনডিপিএস) আইনের বিধানের অধীনে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে অপরাধ নথিভুক্ত করেছে।

দেবভূমি দ্বারকা পুলিশ রবিবার জানিয়েছে যে 124 কেজি চরস সহ 115টি প্যাকেট যার মূল্য 62 কোটি টাকা ছিল দশ দিনে জেলার সমুদ্র উপকূলে ধুয়ে ফেলা হয়েছে।