পুনে (মহারাষ্ট্র) [ভারত], পুনের লোনাভালার ভূশি ড্যামের কাছে একটি জলপ্রপাতে পাঁচ জনের পরিবারের ডুবে যাওয়ার পর থেকে নিখোঁজ হওয়া দুই শিশুর মধ্যে একজনকে মৃত পাওয়া গেছে, সোমবার একজন সিনিয়র জেলা কর্মকর্তা জানিয়েছেন।

রবিবার যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেন শাহিস্তা আনসারি (36), আমিমা আনসারি (13) এবং উমেরা আনসারি (8)। একটি শিশু এখনও নিখোঁজ রয়েছে।

ঘটনাটি 30 জুন লোনাভালার একটি জলপ্রপাতের নীচে ভূশি বাঁধের পিছনের দিকে দুপুর 12:30 নাগাদ ঘটে।

পুনের জেলা কালেক্টর সুহাস দিওয়াস আজ বলেছেন, "গতকাল উদ্ধার অভিযান শুরু হয়েছিল। গতকাল তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আমরা আজ সকালে আবার অভিযান শুরু করেছি। ভারী বৃষ্টির কারণে জলের স্তর বেড়ে যাওয়ায় মৃতদেহ খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়েছে। "

লোনাভালা পুলিশ এবং জরুরি পরিষেবাগুলির যৌথ প্রচেষ্টায়, নিখোঁজ শিশুটিকে খুঁজে পেতে উদ্ধার অভিযান চলছে।

তিনি আরও বলেন, "পরিবারটি তাদের বাচ্চাদের নিয়ে এখানে এসেছিল এবং পানির স্তর সম্পর্কে সচেতন ছিল না। বৃষ্টির কারণে হঠাৎ করে পানির স্তর বেড়ে যায় যার ফলে এই মর্মান্তিক ঘটনা ঘটে"।

তিনি জনসাধারণকে তাদের পরিদর্শনের আশেপাশের বিষয়ে সতর্ক থাকার এবং বর্ষার আবহাওয়ায় কোনও জলাশয়ের কাছে না যাওয়ার আহ্বান জানান।

"আমি জনসাধারণকে দায়িত্বশীল হতে এবং কোনো জলপ্রপাত ও স্রোতের কাছাকাছি না যাওয়ার জন্য আবেদন করছি। আমরা পরামর্শ জারি করেছি এবং প্রশাসনকে যেকোনো ধরনের ঘটনা মোকাবেলা করতে বলা হয়েছে। গত কয়েকদিন ধরে একই ধরনের ঘটনা ঘটেছে। যত্ন নেওয়া প্রয়োজন। নেওয়া হবে এবং আবহাওয়ার পরিস্থিতি মাথায় রেখে সঠিক পরিকল্পনা করা দরকার।"

উদ্ধারকারী সদস্য আনন্দ গাওদে আরও বলেন, "আমাদের উদ্ধারকারী দল গতকাল দুপুর দেড়টার দিকে একটি কল পেয়েছিল এবং জানানো হয়েছিল যে পাঁচজন ডুবে গেছে। পানির স্তর খুব বেশি যার কারণে এই ঘটনা ঘটেছে। আমরা পুনরুদ্ধারের জন্য যথাসাধ্য চেষ্টা করছি। অন্যান্য মৃতদেহ।"

লোনাভালা পুলিশ এবং জরুরি পরিষেবাগুলি দ্রুত ঘটনাস্থলে সাড়া দিয়ে উদ্ধার প্রচেষ্টা শুরু করা হয়েছিল।