নয়াদিল্লি, পিসি জুয়েলার্স মঙ্গলবার বলেছে যে তার বোর্ড অধিকার সংক্রান্ত সমস্যা এবং সম্পূর্ণ রূপান্তরযোগ্য ওয়ারেন্টের অগ্রাধিকারমূলক বরাদ্দের মাধ্যমে 2,000 কোটি টাকা বাড়ানোর একটি প্রস্তাব অনুমোদন করেছে।

মঙ্গলবার অনুষ্ঠিত একটি সভায় বোর্ড অনুমোদিত শেয়ার মূলধন বৃদ্ধি এবং অ্যাসোসিয়েশনের মেমোরেন্ডু এর মূলধন ধারায় পরিবর্তনের একটি প্রস্তাব অনুমোদন করেছে, একটি নিয়ন্ত্রক ফাইলিং বলেছে।

মোট 2,000 কোটি টাকার মধ্যে, কোম্পানি বলেছে যে তার বোর্ড যোগ্য ইক্যুইটি শেয়ারহোল্ডারদের প্রতি 10 টাকার ইক্যুইটি শেয়ারের রাইট ইস্যুর মাধ্যমে 1,500 কোটি রুপি সংগ্রহ করার জন্য প্লাকে অনুমোদন করেছে।

এর জন্য রেকর্ড ডেট পরে জানানো হবে। R 1,500 কোটি পর্যন্ত ইস্যু আকার নিয়ন্ত্রক এবং অন্যান্য অনুমোদন সাপেক্ষে হবে, ফাইলিং বলে।

এটি ছাড়াও, কোম্পানি বলেছে যে বোর্ড সম্পূর্ণ রূপান্তরযোগ্য ওয়ারেন্টের অগ্রাধিকারমূলক বরাদ্দের মাধ্যমে 500 কোটি টাকা পর্যন্ত বাড়াতে অনুমোদন করেছে।

"প্রেফারেন্সিয়াল ইস্যুর আয় কোম্পানির আর্থিক দায় পরিশোধের জন্য ব্যবহার করা হবে, ঋণদাতাদের কনসোর্টিউর অনুমোদন সাপেক্ষে," কোম্পানি বলেছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সহ 2021 সালের জুন থেকে কোম্পানির অ্যাকাউন্টগুলিকে তার ঋণদাতাদের অ-পারফর্মিং অ্যাসেট (NPA) হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে এবং ঋণদাতারা বকেয়া পুনরুদ্ধারের জন্য আইনি প্রক্রিয়া শুরু করেছে।

2023 সালের ডিসেম্বর পর্যন্ত, কোম্পানির 55টি মালিকানাধীন এবং সাতটি ফ্র্যাঞ্চাইজি স্টোর ছিল। চলমান আদালতের কার্যক্রমের কারণে দিল্লিতে অবস্থিত কোম্পানির তিনটি স্টোর সাময়িকভাবে বন্ধ রয়েছে।