মুম্বই, মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলে বৃহস্পতিবার দাবি করেছেন যে রাজ্য সরকারের ফসল বীমা নীতিকে কৃষক-বান্ধব করতে হবে।

মারাঠওয়াড়া সহ রাজ্যের অনেক জায়গায় খরা ছিল কিন্তু কৃষকরা কোনও সাহায্য পাচ্ছেন না, তিনি সাংবাদিকদের সাথে কথা বলার দাবি করেন।

"শস্য বীমা কোম্পানিগুলি কৃষকদের জীবনের খরচে তাদের পকেট পূরণ করছে। রাজ্য সরকার শস্য বিমা কোম্পানিগুলির পক্ষপাতী। রাজস্ব বিভাগের ওয়েবসাইট এখনও কাজ করছে না, এবং যদি একজন কৃষক এই সাইটে নিবন্ধন না করেন, তাহলে তিনি লাভ করতে পারবেন না। শস্য বীমা, "কংগ্রেস নেতা বলেন.

বর্তমান "শোষণমূলক" শস্য বীমা পলিসিকে "কৃষকবান্ধব" করতে হবে।

প্রতিদিন, মহারাষ্ট্রে চারজন কৃষক আত্মহত্যা করছেন এবং মহারাষ্ট্র বিধানসভার চলমান অধিবেশন চলাকালীনও এই ঘটনাগুলি থামেনি, পাটোলে দাবি করেছেন।

কংগ্রেস কৃষকদের জন্য কম্বল ঋণ মওকুফের দাবি করেছে, কিন্তু একনাথ শিন্দের নেতৃত্বাধীন সরকার কৃষক বিরোধী ছিল, তিনি অভিযোগ করেন।

পাটোলে আরও দাবি করেছেন যে ওবিসি শিক্ষার্থীরা গত পাঁচ বছর ধরে বৃত্তি পাচ্ছে না এবং বিজেপি নেতৃত্বাধীন সরকার ওবিসি শিশুদের শিক্ষা থেকে বঞ্চিত করার পাশাপাশি কৃষিকে ধ্বংস করার অভিযোগ করেছে।

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে জয়লাভের পর মুম্বাইতে ভারতীয় দলের বিজয় কুচকাওয়াজের কথা উল্লেখ করে, তিনি দাবি করেছিলেন যে নাগরিক-চালিত বেস্টের নিজস্ব খোলা বাস থাকা সত্ত্বেও, এই অনুষ্ঠানের জন্য গুজরাট থেকে একটি বাস আনা হয়েছিল।