তিনি এএপি সরকারের কাছে 'ভবন্তর' প্রকল্পের মাধ্যমে কৃষকদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি করেছিলেন যা রাজ্যে বাস্তবায়িত হচ্ছে না।

"সমস্ত কৃষক যারা তাদের ভুট্টা, মুগ এবং সূর্যমুখী ফসল উল্লিখিত এমএসপির চেয়ে কম দামে বিক্রি করেছে তাদের অবিলম্বে ক্ষতিপূরণ দেওয়া উচিত।"

এখানে একটি বিবৃতিতে, এসএডি সভাপতি বহুমুখীকরণের নামে কৃষকদের প্রতারণা করার জন্য মুখ্যমন্ত্রীকেও অভিযুক্ত করেছেন, বলেছেন মান প্রথমে কৃষকদের মুগ, ভুট্টা এবং সূর্যমুখী চাষে উত্সাহিত করেছিলেন এবং একটি "গ্যারান্টি" দিয়েছিলেন যে সমস্ত ফসল সংগ্রহ করা হবে। MSP. তবে, যখন এই ফসল সংগ্রহের সময় আসে, কৃষকদের প্রাইভেট প্লেয়ারদের দয়ায় ছেড়ে দেওয়া হয় এবং ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়।

বাদল যোগ করেছেন, "মুখ্যমন্ত্রী যেভাবে এই ফসল সংগ্রহের প্রতিশ্রুতি থেকে সরে এসেছেন তার কারণে এএপি সরকারের বহুল প্রচারিত বৈচিত্র্যকরণ পরিকল্পনাটিও বিপর্যস্ত হয়ে পড়েছে।"

তিনি সরকারকে শাকসবজির জন্য এমএসপি চালু করার দাবি করেছিলেন, দাবি করেছিলেন যে কৃষকরা ব্যবসায়ীদের দ্বারা শোষিত হচ্ছে এবং স্বল্প বিক্রি করতে বাধ্য হচ্ছে। তিনি সবজি চাষীদের বীমা কভার দেওয়ার আহ্বান জানান কারণ তারা প্রায়শই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়।