তারন তারান (পাঞ্জাব) [ভারত], বর্ডার সিকিউরিটি ফোর্সেস (বিএসএফ) তারন তারান জেলার মস্তগড় গ্রাম থেকে একটি চীনের তৈরি ড্রোন উদ্ধার করেছে।

উল্লেখযোগ্যভাবে, গত সপ্তাহ থেকে এটি তৃতীয় চীনা ড্রোন যা নিরাপত্তা বাহিনী জেলায় উদ্ধার করেছে।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে, বিএসএফ জানিয়েছে যে তারন তারান জেলার সীমান্ত এলাকায় একটি ড্রোন উপস্থিতির তথ্যের ভিত্তিতে, বিএসএফ সৈন্যরা 13 জুন সন্দেহভাজন এলাকায় পাঞ্জাব পুলিশের সহযোগিতায় একটি যৌথ অনুসন্ধান অভিযান পরিচালনা করে।

বিএসএফ আরও বলেছে যে সন্ধ্যায় অনুসন্ধানের সময়, প্রায় 06:30 নাগাদ, সেনারা সফলভাবে তারন তারান জেলার মস্তগড় গ্রামের উপকণ্ঠ থেকে একটি ড্রোন উদ্ধার করে।

উদ্ধার হওয়া ড্রোনটিকে চিনের তৈরি ডিজেআই ম্যাভিক-৩ ক্লাসিক হিসেবে চিহ্নিত করা হয়েছে, প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উল্লেখযোগ্যভাবে, 10 জুনও, বিএসএফ পাঞ্জাবের তারন তারানে চীনের তৈরি DJI Mavic-3 ক্লাসিক ড্রোন উদ্ধার করেছে।

মাইক্রোব্লগিং সাইট এক্স-কে নিয়ে, বিএসএফ বলেছিল, "বিএসএফ গোয়েন্দা শাখা থেকে 10 জুন, 2024 তারিখে তারন তারান জেলার সীমান্ত এলাকায় একটি ড্রোন উপস্থিতির তথ্যের ভিত্তিতে কাজ করে, যার পরে বিএসএফ সৈন্যরা সেখানে অনুসন্ধান অভিযান চালায়। সন্দেহজনক এলাকা।"

তল্লাশি অভিযানের সময়, সকাল 11:55 টায়, BSF সৈন্যরা সফলভাবে তারন তারান জেলার নওশেরা ধল্লা গ্রাম সংলগ্ন একটি কৃষিক্ষেত্রে ভাঙা অবস্থায় একটি ছোট ড্রোন উদ্ধার করে।

9 জুনও, সেনারা তারন তারানে DJI Mavic-3 ক্লাসিক ড্রোন উদ্ধার করেছিল। তল্লাশি অভিযানের সময়, সকাল 10:30 টার দিকে, BSF সৈন্যরা সফলভাবে তারন তারানের সিবি চাঁদ গ্রামের সংলগ্ন একটি কৃষিক্ষেত্রে একটি ছোট ড্রোন উদ্ধার করে।