নয়াদিল্লি [ভারত], পরেশ রাওয়াল, কিংবদন্তি ভারতীয় অভিনেতা, উজ্জ্বলতার আরও একটি বছর উদযাপন করছেন, এটি সিনেমায় তাঁর অসামান্য অবদানকে সম্মান জানানোর উপযুক্ত উপলক্ষ্য কয়েক দশক ধরে বিস্তৃত ক্যারিয়ারের সাথে, রাওয়াল অসাধারণ বহুমুখিতা প্রদর্শন করেছেন এবং একটি অতুলনীয় দক্ষতা প্রদর্শন করেছেন তিনি যে কোন ভূমিকা গ্রহণ করেন। আসুন হাই জন্মদিন উদযাপন করি সেই পাঁচটি আইকনিক ফিল্ম যা তার অভিনয়ের বহুমুখী প্রতিভা প্রদর্শন করে 1. হেরা ফেরি (2000)
প্রিয়দর্শন পরিচালিত এই কাল্ট ক্লাসিক কমেডি পরেশ রাওয়ালের সবচেয়ে স্মরণীয় পারফরম্যান্সের একটি। বাবুরাও গণপতরাও আপ্তে-এর ভূমিকায়, হাস্যকর দুঃসাহসিকতায় জড়িয়ে থাকা এক অদ্ভুত প্রেমময় জমিদার, রাওয়াল হাস্যকর সময় এবং অভিব্যক্তিতে মাস্টারক্লাস প্রদান করেছিলেন। বাবুরাও চরিত্রে তার অভিনয় হাসি ও প্রশংসার উদ্রেক করে, ভারতীয় সিনেমা 2 আইকন হিসেবে তার মর্যাদাকে দৃঢ় করে। সরদার (1993)
কেতন মেহতার জীবনীমূলক নাটক 'সর্দার'-এ পরেশ রাওয়াল শ্রদ্ধেয় স্বাধীনতা সংগ্রামী বল্লভভাই প্যাটেলকে অসাধারণ গভীরতা এবং সত্যতার সাথে চিত্রিত করেছিলেন রাওয়ালের চিত্রায়ন প্যাটেলের দৃঢ় সংকল্প এবং ভারতের স্বাধীনতা সংগ্রামের প্রতি অটল প্রতিশ্রুতিকে ধারণ করেছে, যা তাকে ব্যাপক প্রশংসা অর্জন করেছে এবং তার অভিনয়ে ব্যাপক প্রশংসা পেয়েছে। করুণা ও প্রত্যয়ের সাথে ঐতিহাসিক ব্যক্তিত্বকে মূর্ত করার ক্ষমতা প্রদর্শন করেছেন 3. ওএমজি - ওহ মাই গড! (2012)
'ওএমজি - ওহ মাই গড!' উমেশ শুক্লা পরিচালিত, কাঞ্জি লালজি মেহতার ভূমিকায় পরেশ রাওয়ালকে দেখেছেন, একজন নাস্তিক যিনি ভূমিকম্পে তার দোকান ধ্বংস হওয়ার পরে ঈশ্বরের বিরুদ্ধে মামলা করেন। রাওয়ালের কানজির চিত্রায়ন উভয়ই একটি চিন্তা-উদ্দীপক, সামাজিক ভাষ্যের সাথে নির্বিঘ্নে হাস্যরসকে মিশ্রিত করতে বাধ্য করে। চরিত্রের মধ্যে গভীরতা এবং আন্তরিকতা ফুটিয়ে তোলার হাই ক্ষমতা ছবিটিকে উন্নীত করেছে এটি দর্শকদের জন্য একটি স্মরণীয় সিনেমাটিক অভিজ্ঞতা 4. তামান্না (1997)
মহেশ ভাটের 'তামান্না'-তে পরেশ রাওয়াল টিক্কু নামে নপুংসক হিসাবে একটি মর্মস্পর্শী অভিনয় করেছিলেন, অভিনেতা হিসাবে তার বহুমুখী প্রতিভা প্রদর্শন করেছিলেন। রাওয়ালের চিত্রায়ণ ছিল সংবেদনশীল এবং হৃদয়গ্রাহী, প্রান্তিক জনগোষ্ঠীর মুখোমুখি হওয়া সংগ্রাম ও বৈষম্যের ওপর আলোকপাত করে। টিক্কুর চরিত্রে সহানুভূতি এবং মানবতা আনার তার ক্ষমতা কমেডি চরিত্রের বাইরেও একজন অভিনেতা হিসাবে তার পরিসর প্রদর্শন করেছে 5. আন্দাজ আপনা আপনা (1994)
রাজকুমার সন্তোষী পরিচালিত, এই কমেডি ছবিতে পরেশ রাওয়াল তেজার চরিত্রে স্মরণীয় সহায়ক ভূমিকায় রয়েছেন, একজন অদ্ভুত এবং উদ্ভট অপরাধ প্রভু। রাওয়ালের চরিত্রে ও তেজা ছবিটির কমিক আকর্ষণ যোগ করে এবং ভারতীয় চলচ্চিত্রে আইকনিক হয়ে উঠেছে আসন্ন উদ্যোগের শিরোনাম 'দ্য তাজ স্টোরি' পরেশ রাওয়াল তার এক্স-এ নিয়েছিলেন এবং ক্যাপশন সহ ছবির একটি পোস্টার প্রকাশ করেছেন যাতে লেখা ছিল, "আমার আসন্ন ছবি দ্য তাজ স্টোরি শুটিং 20শে জুলাই 2024 থেকে শুরু হবে বলে ঘোষণা করছি, প্রযোজক CA সুরেশ ঝা লেখক ও পরিচালক তুষার আমরিস গোয়েল, ক্রিয়েটিভ প্রডিউসার বিকাশ রাধেশ্যাম এম্বেড%7Ctwterm%5E1795441137089409194% 7Ctwgr%5Ead5eab95e82e43c2a971fc7176d7138e6457b8a2%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.aninews.in%2Fnews%2Fentertainment%2FNews%2Fentertainment%2-Fintertainment%2-Finters-walsh-waldfill -story20240529141604 ছবিটি প্রযোজনা করেছেন সিএ সুরেশ ঝা এবং তুষার আমরিস গোয়েল রচিত এবং পরিচালনা করেছেন, বিকাশ রাধেশ্যাম সৃজনশীল প্রযোজক হিসাবে কাজ করছেন। প্রকল্পটি স্বর্ণিম গ্লোবাল সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের ব্যানারে। লিমিটেড। শুটিং 20 জুলাই থেকে শুরু হতে চলেছে 'দ্য তাজ স্টোরি' একটি আকর্ষক আখ্যান হওয়ার প্রতিশ্রুতি দেয় যা আইকনিক তাজমহলের ইতিহাস এবং তাত্পর্যকে খুঁজে বের করে। এর সমৃদ্ধ ঐতিহ্য এবং কালজয়ী সৌন্দর্য এগুলি ছাড়াও, পরেশ রাওয়ালকে বাণী কাপুর অভিনীত আসছে-আগের বলিউড ড্রামা-কমেডি 'বদতমিজ গিল'-এ দেখা যাবে, যেটি একটি মেয়ে এবং তার পরিবারকে নিয়ে বরেলি এবং লন্ডনে সেট করা 'বদতমিজ গিল'। প্রযোজনা করছেন নিকি ভাগনানি এবং ভিকি ভাগনানি, ভিনা আগরওয়াল, অঙ্কুর তাকরানি এবং অক্ষদ ঘোনে। এটি পরিচালনা করছেন নভজ্যোত গুলাটি যিনি রানিং শাদি, গিনি ওয়েডস সানি লিখেছেন এবং জা মামি দি এবং শীঘ্রই পূজা মেরি জানের মতো চলচ্চিত্র পরিচালনা করেছেন। ছবিতে আরও অভিনয় করেছেন অপর্শক্ত খুরানা।