নয়াদিল্লি, পিএম গতিশক্তি উদ্যোগের অধীনে প্রতিষ্ঠিত নেটওয়ার্ক প্ল্যানিং গ্রুপ (এনপিজি) রাস্তা, রেল এবং শহুরে ট্রানজিট বিভাগ থেকে পাঁচটি অবকাঠামো প্রকল্পের মূল্যায়ন করেছে, বুধবার বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় জানিয়েছে।

এই প্রকল্পগুলি পিএম গতিশক্তি জাতীয় মহাপরিকল্পনা (NMP) এ বর্ণিত সমন্বিত পরিকল্পনার নীতিগুলির সাথে তাদের প্রান্তিককরণের জন্য মূল্যায়ন করা হয়েছিল।

যে রেল প্রকল্পগুলি মূল্যায়ন করা হয়েছিল তার মধ্যে রয়েছে ওড়িশার বলরাম 'তেঁতুলোই নিউ রেলওয়ে লাইন (MCRL ফেজ II); ওড়িশার বুধপাঙ্ক লুবুরি নিউ রেলওয়ে লাইন (MCRL আউটার করিডোর) এবং উত্তর প্রদেশে লখনউ মেট্রো রেল প্রকল্পের ফেজ I-B পূর্ব-পশ্চিম করিডোর (চারবাগ থেকে বসন্ত কুঞ্জ)।

****

আধিকারিকদের প্রশিক্ষণের জন্য আইআইএম নাগপুর, ডব্লিউসিএল কালি চুক্তি

* ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট নাগপুর বুধবার বলেছে যে এটি WCL এক্সিকিউটিভদের প্রশিক্ষণের জন্য পাবলিক সেক্টর এন্টারপ্রাইজ ওয়েস্টার্ন কোলফিল্ডস (ডব্লিউসিএল), একটি মিনিরত্ন কোম্পানি এবং কোল ইন্ডিয়ার একটি সহযোগী সংস্থার সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই সমঝোতা স্মারকের অধীনে, IIM নাগপুর তার ক্যাম্পাসে WCL-এর মধ্যম এবং সিনিয়র-স্তরের ম্যানেজমেন্ট এক্সিকিউটিভদের একটি ব্যাপক প্রশিক্ষণ কর্মসূচি প্রদান করবে, নেতৃত্বের উন্নয়ন, কৌশলগত ব্যবস্থাপনা এবং শিল্প-নির্দিষ্ট দক্ষতার উপর দৃষ্টি নিবদ্ধ করে, IIM নাগপুর এক বিবৃতিতে বলেছে।

"আইআইএম নাগপুর অনুষদের এই প্রশিক্ষণ প্রোগ্রামটি আমাদের আধিকারিকদের দক্ষতাকে আরও সম্মানিত করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে," WCL চেয়ারম্যান-কাম-ম্যানেজিং ডিরেক্টর জয় প্রকাশ দ্বিবেদী বলেছেন৷