নয়াদিল্লি, ভারতের প্রিমিয়ার বিজনেস স্কুল ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেড (আইআইএফটি), বাণিজ্য মন্ত্রকের অধীনে, লিঙ্কডইনের বিশ্বের শীর্ষ 100 এমবিএ প্রোগ্রামের নেটওয়ার্কিং বিভাগে তালিকার শীর্ষে রয়েছে৷

মঙ্গলবার মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, শীর্ষ 100টি প্রোগ্রামের মধ্যে ইনস্টিটিউটটি 51 তম স্থানে রয়েছে।

ইনস্টিটিউটের কৃতিত্বের প্রশংসা করে, বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়েল বলেছেন যে এই মর্যাদাপূর্ণ স্বীকৃতিটি বিশ্বব্যাপী এর নেটওয়ার্কিং শক্তির উপর জোর দিয়ে IIFT-এর ক্রমবর্ধমান গতিশীলতার ইঙ্গিত দেয়।

বাণিজ্য সচিব সুনীল বার্থওয়াল বলেছেন যে অর্জনটি প্রাক্তন ছাত্র, কর্পোরেট, বহুপাক্ষিক সংস্থা এবং সরকারের সাথে দৃঢ় সম্পর্ক স্থাপনের পাশাপাশি একাডেমিক এবং গবেষণায় শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য ইনস্টিটিউটের ধারাবাহিক প্রচেষ্টার প্রমাণ।

আইআইএফটি ভাইস চ্যান্সেলর রাকেশ মোহন যোশী বলেছেন যে তিনি ছাত্র, প্রাক্তন ছাত্র, কর্পোরেট এবং সরকারের মতো স্টেকহোল্ডারদের সমর্থনে বিশ্বব্যাপী নাগালের সাথে একাডেমিক, গবেষণা এবং প্রশিক্ষণের ক্ষেত্রে প্রতিষ্ঠানটিকে একটি বিশ্বমানের কেন্দ্রে রূপান্তর করতে কাজ করছেন।

সংস্থাটি আন্তর্জাতিক আলোচনার বিষয়ে কর্পোরেট এবং নীতিনির্ধারকদের জন্য বিশ্ব-মানের প্রশিক্ষণ দেওয়ার জন্য আন্তর্জাতিক আলোচনার জন্য একটি অত্যাধুনিক কেন্দ্র (সিআইএন) প্রতিষ্ঠা করছে, এতে বলা হয়েছে।

রপ্তানিকারক, কর্পোরেট এবং সরকারের সাথে ঘনিষ্ঠ সহযোগিতায় হার্ভার্ডের আদলে ভারতীয় কোম্পানি এবং নীতিনির্ধারকদের কৃতিত্ব এবং অভিজ্ঞতা তুলে ধরতে বিশ্বমানের কেস স্টাডি বের করার জন্য ইনস্টিটিউটটি তার আন্তর্জাতিক ব্যবসায়িক কেস স্টাডি সেন্টার স্থাপনের প্রক্রিয়ার মধ্যে রয়েছে।