নয়াদিল্লি, অলিম্পিক এবং বিশ্ব চ্যাম্পিয়ন জ্যাভলিন থ্রো তারকা নীরজ চোপড়া এই রবিবারের প্যারিস ডায়মন্ড লিগ থেকে বেরিয়ে এসেছেন, একটি প্রতিবেদনে বলা হয়েছে যে অ্যাডাক্টর নিগলের কথা উল্লেখ করে যা তাকে গত কয়েক মাস ধরে সমস্যায় ফেলেছে।

'ইএসপিএন'-এর সাথে কথা বলার সময়, চোপড়া বলেছিলেন যে তিনি তার ব্লকিং পাকে প্রশিক্ষণ এবং শক্তিশালী করার দিকে মনোনিবেশ করছেন।

"আমি যখন নিক্ষেপ করি তখন আমার ব্লক করা পাকে শক্তিশালী করতে হবে কারণ তখনই আমার কুঁচকি টানা হয়। আমরা কীভাবে কুঁচকির উপর প্রভাব কমাতে পারি এবং এটির উপর চাপ নিয়ন্ত্রণ করতে পারি তা দেখার জন্য আমরা কাজ করছি," তিনি বিষয়টি ব্যাখ্যা করে বলেন। যার জন্য তিনি প্যারিস গেমসের পরে "বিভিন্ন ডাক্তারদের" পরামর্শ নেবেন।

"আমি নিশ্চিতভাবে আরও ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে পারতাম এবং এটাই ছিল পরিকল্পনা। কিন্তু আমি বুঝতে পেরেছি যে আমার স্বাস্থ্য সর্বাগ্রে, সেটাই সবার আগে। এমনকি যদি আমি সামান্যতম অস্বস্তি অনুভব করি বা প্রশিক্ষণে নিজেকে অনেক বেশি চাপ দিচ্ছি, আমি" আমি কিছুটা বিরতি দিতে শিখেছি,” তিনি যোগ করেছেন।

ব্লক পর্যায়টি একটি গুরুত্বপূর্ণ কৌশল কারণ এটি এমন একটি বিন্দু যেখানে রান-আপের দ্বারা উত্পন্ন গতিটি নিতম্বে এবং তারপরে জ্যাভলিনকে উড়তে পাঠানোর আগে থ্রোয়িং আর্মে স্থানান্তরিত হয়।

চোপড়া, যিনি ফিনল্যান্ডের তুর্কুতে গত মাসে পাওও নুরমি গেমসে 85.97 মিটার থ্রো করে মাঠের শীর্ষে ছিলেন, বলেছেন যে তিনি বছরের পর বছর ধরে জ্ঞানী হয়ে উঠেছেন এবং অলিম্পিকের আগে তিনি যেভাবে প্রতিশ্রুতি পালন করতেন সেরকম প্রতিশ্রুতি পূরণের জন্য নিজেকে আর ঝুঁকিতে ফেলেন না। সোনা

"তখন, যদি আমি একটি প্রতিযোগিতায় এন্ট্রি করতাম, আমি অবশ্যই যেতাম এবং যাই ঘটুক না কেন প্রতিদ্বন্দ্বিতা করতাম। কিন্তু এখন আরও অভিজ্ঞতার সাথে, আমি সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও ভাল অবস্থানে আছি," তিনি বলেছিলেন।

"আমি তুর্কুতে আমার পারফরম্যান্সে খুশি, কিন্তু আমি অনুভব করেছি যে আরও কাজ করার আছে। আমার স্বাভাবিক গতির তুলনায় রানওয়েতে আমি ধীর ছিলাম।

"আমি সেই গতি ফিরে চাই এবং এর জন্য, আমার সঠিক আত্মবিশ্বাস দরকার যে আমি পুরোপুরি ফিট এবং আমার কুঁচকি ফিট। আমি রানওয়েতে দৌড়ানোর সময় আত্মবিশ্বাসী বোধ করতে চাই," তিনি উল্লেখ করেছিলেন।