চেন্নাই, নিহত বিএসপি তামিলনাড়ুর সভাপতি কে আর্মস্ট্রংকে সোমবার প্রতিবেশী তিরুভাল্লুর জেলায় সমাহিত করা হয়েছিল, মাদ্রাজ হাইকোর্ট এখানে পার্টি অফিসে লাশ দাফনের পরিবারের আবেদন প্রত্যাখ্যান করার কয়েক ঘন্টা পরে।

তিরুভাল্লুরের পোথুরে শহর থেকে প্রায় আট ঘণ্টার সমাপ্তি শোভাযাত্রা শেষে সমাধিস্থ করা হয়।

আদালতের নির্দেশে পুলিশি নিরাপত্তায় মরদেহ মিছিলে নিয়ে যাওয়া হয়। দাফনের সময় ভিসিকে প্রতিষ্ঠাতা থোল থিরুমাবলাভান সহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

বহুজন সমাজ পার্টির (বিএসপি) রাজ্য সভাপতি আর্মস্ট্রং শুক্রবার তার বাসভবনের কাছে একদল সশস্ত্র আততায়ীর হাতে নিহত হন।

বিএসপি সুপ্রিমো এবং উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, মায়াবতী, যিনি রবিবার এখানে তার খুন করা দলীয় সহকর্মীকে শ্রদ্ধা জানিয়েছেন, পরিবারের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত দাবি করেছেন।

মৃতের পরিবার এখানে বিএসপি অফিসে আর্মস্ট্রংয়ের মৃতদেহ দাফন করার আবেদন নিয়ে মাদ্রাজ হাইকোর্টের দরজায় কড়া নাড়ছিল, কিন্তু আদালত তা প্রত্যাখ্যান করে এবং নিকটবর্তী তিরুভাল্লুরে মৃত নেতার আত্মীয়ের একটি সম্পত্তিতে প্রবেশের অনুমতি দেয়। .

আর্মস্ট্রংয়ের স্ত্রী উল্লিখিত আবেদনটি নিয়ে হাইকোর্টে গিয়েছিলেন, যা একটি বিশেষ বৈঠকে বিচারপতি ভি ভবানী সুব্বারোয়ানের সামনে এসেছিল।

রাজ্য সরকার পরিবারের আবেদনের বিরোধিতা করে বলেছিল যে পার্টি অফিসটি একটি আবাসিক এলাকায় অবস্থিত। এটি পরে আদালতকে জানায় যে পোথুরে আর্মস্ট্রংয়ের আত্মীয়ের জমিতে দাফন করার অনুমতি দেওয়া হয়েছিল এবং প্রক্রিয়াটির জন্য প্রয়োজনীয় আদেশও দেওয়া হয়েছিল।

আবেদনকারীর প্রস্তাব গ্রহণ করার সাথে সাথে বিচারক নির্দেশ দিয়েছিলেন যে আর্মস্ট্রংয়ের মৃতদেহ পোথুরে দাফন করা হবে।