কলি সম্প্রদায়ের সাথে বামহানিয়ার গভীর সংযোগ তার রাজনৈতিক যাত্রার মূল ভিত্তি। তিনি তার সম্প্রদায়ের ব্যস্ততা এবং স্থানীয় সমস্যাগুলি মোকাবেলার প্রচেষ্টার জন্য ব্যাপকভাবে স্বীকৃত, তার ভোটারদের সাথে একটি শক্তিশালী সম্পর্ক গড়ে তোলার জন্য তার তৃণমূল রাজনৈতিক কাজকে কাজে লাগিয়ে।

তিনি ভাবনগর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মেয়র হিসাবে প্রথম 2009 থেকে 2010 এবং তারপর 2015 থেকে 2018 পর্যন্ত দুটি মেয়াদে দায়িত্ব পালন করেন। তার মেয়াদে, তিনি শহরের অবকাঠামো এবং জনসেবা উন্নত করার জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং উদ্যোগ বাস্তবায়ন করেন।

উপরন্তু, বামহানিয়া 2013 থেকে 2021 সাল পর্যন্ত বিজেপি মহিলা মোর্চার রাজ্য ইউনিটের সহ-সভাপতির পদে অধিষ্ঠিত ছিলেন, রাজনীতিতে মহিলাদের ক্ষমতায়নের প্রতি তার প্রতিশ্রুতি প্রদর্শন করেছিলেন।

বিজেপির মধ্যে তার নেতৃত্ব জুনাগড় সিটি ইউনিটের প্রভারী (ইনচার্জ) হিসাবে তার ভূমিকার দ্বারা আরও দৃষ্টান্তমূলক, যেখানে তিনি দলের সাংগঠনিক কাঠামোকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

রাজনীতিতে প্রবেশের আগে, বামহানিয়া একজন শিক্ষক ছিলেন, একটি পেশা যা তিনি 2004 সালে বিজেপিতে যোগদানের আগ পর্যন্ত অনুসরণ করেছিলেন। শিক্ষা থেকে রাজনীতিতে তার রূপান্তর শুরু হয়েছিল নাগরিক নির্বাচনে তার সফল বিডের মাধ্যমে, যেখানে তিনি টানা তিনবার জিতেছিলেন, তাকে একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। ভাবনগরে।

ভাবনগরে একটি স্কুল পরিচালনায় তার স্বামীর ভূমিকা শিক্ষা এবং জনসেবার প্রতি বামহানিয়ার নিবেদনের পরিপূরক। একসাথে, তারা স্থানীয় সম্প্রদায়ের জন্য অবদান রেখেছে, সামাজিক উন্নতির প্রতি তাদের অঙ্গীকার প্রতিফলিত করে।