এসএমপিএল

নয়াদিল্লি [ভারত], 24 জুন: জাস্টিস কে এস হেগডে চ্যারিটেবল হাসপাতাল, কে এস হেগডে মেডিকেল একাডেমির শিক্ষাদানকারী হাসপাতাল, ম্যাঙ্গালুরু গর্বিতভাবে ভেলিস রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের অধিগ্রহণের ঘোষণা করেছে প্রযুক্তি, Nitte ইউনিভার্সিটি ভারতের প্রথম মেডিকেল কলেজ যা এই উন্নত সিস্টেমটিকে এর অর্থোপেডিক সার্জারি বিভাগে সংহত করেছে। এই উল্লেখযোগ্য প্রযুক্তিগত অগ্রগতি শুধুমাত্র হাসপাতালের সক্ষমতাই বাড়ায় না বরং সমাজের সকল অংশের জন্য অত্যাধুনিক স্বাস্থ্যসেবা প্রদানের ক্ষেত্রে তার অটল প্রতিশ্রুতিও তুলে ধরে।

সাশ্রয়ী মূল্যের এবং মানসম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত, কে এস হেগডে হাসপাতাল ভারতে চিকিৎসার শ্রেষ্ঠত্বের শীর্ষে রয়েছে। বিশিষ্ট আইনবিদ এবং রাষ্ট্রনায়ক, বিচারপতি কে এস হেগডের নামে নামকরণ করা হয়েছে, হাসপাতালটি সহানুভূতিশীল এবং ব্যাপক চিকিৎসা সেবার মাধ্যমে একটি স্বাস্থ্যকর সমাজের তার দৃষ্টিভঙ্গির জন্য নিবেদিত। ম্যাঙ্গালোরে অবস্থিত, হাসপাতালটি এই অঞ্চলের জন্য একটি গুরুত্বপূর্ণ স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসাবে কাজ করে, বিভিন্ন বিশেষত্ব জুড়ে বিস্তৃত চিকিৎসা পরিষেবা প্রদান করে।

জনসন অ্যান্ড জনসন মেডটেক দ্বারা তৈরি ভেলিস রোবোটিক-অ্যাসিস্টেড সলিউশন, অর্থোপেডিক সার্জারিতে নির্ভুলতার শীর্ষকে প্রতিনিধিত্ব করে। এই অত্যাধুনিক প্রযুক্তি সার্জনদের অতুলনীয় নির্ভুলতা এবং দক্ষতার সাথে হাঁটু প্রতিস্থাপন করতে, রোগীর ফলাফল বাড়াতে এবং পুনরুদ্ধারের সময় কমাতে সহায়তা করে। এই অত্যাধুনিক সমাধানের একীকরণ রোগী এবং সার্জন উভয়ের জন্য অনেক সুবিধা নিয়ে আসে। বর্ধিত নির্ভুলতা সিস্টেমের উন্নত ইমেজিং এবং রিয়েল-টাইম গাইডেন্স ক্ষমতার মাধ্যমে অর্জন করা হয়, যা সফল হাঁটু প্রতিস্থাপনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটি সার্জারি রোগীর অনন্য শারীরস্থানের জন্য ব্যক্তিগতকৃত হয়, যা হাঁটু ইমপ্লান্টের আরও ভাল প্রান্তিককরণ এবং ফিট করে। তদুপরি, অন্যান্য প্রচলিত রোবটের মতো, অস্ত্রোপচারের আগে হাঁটুর সিটি স্ক্যানের প্রয়োজন হয় না, এইভাবে রোগীদের অপ্রয়োজনীয় বিকিরণ এক্সপোজার হ্রাস করে। এই নির্ভুলতা এবং নিয়ন্ত্রণ টিস্যুর ক্ষতিকেও কমিয়ে দেয়, যার ফলে রোগীদের হাসপাতালে থাকার সময় এবং দ্রুত পুনরুদ্ধারের সময় হয়। ক্লিনিকাল গবেষণায় দেখা গেছে যে রোবোটিক-সহায়তা হাঁটু সার্জারি উন্নত দীর্ঘমেয়াদী ফলাফলের দিকে পরিচালিত করে, যার মধ্যে আরও ভাল জয়েন্ট ফাংশন এবং উচ্চতর রোগীর সন্তুষ্টি রয়েছে। উপরন্তু, সিস্টেমটি সার্জনদের পুরো প্রক্রিয়া জুড়ে সমর্থন করে, তাদের আত্মবিশ্বাস বাড়ায় এবং সম্ভাব্যভাবে আরও সামঞ্জস্যপূর্ণ অস্ত্রোপচারের ফলাফলের দিকে পরিচালিত করে।

ভেলিস রোবোটিক নী রিপ্লেসমেন্ট টেকনোলজির অধিগ্রহণ হল বিচারপতি কে এস হেগডে চ্যারিটেবল হাসপাতালের জন্য একটি রূপান্তরমূলক পদক্ষেপ, যা এর অর্থোপেডিক সার্জনদের সবচেয়ে উন্নত অস্ত্রোপচারের সরঞ্জামগুলির একটি প্রদান করে এবং উচ্চ-স্তরের রোগীর যত্নকে সক্ষম করে। Nitte বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি শিক্ষণ হাসপাতাল হিসাবে, এটি পরবর্তী প্রজন্মের অর্থোপেডিক সার্জনদের প্রশিক্ষণ দিতে প্রতিশ্রুতিবদ্ধ। Velys সিস্টেমের প্রবর্তন স্নাতকোত্তর মেডিকেল বাসিন্দাদের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে হাতে-কলমে অভিজ্ঞতা প্রদান করবে, তাদের অর্থোপেডিক সার্জারির ভবিষ্যতের জন্য প্রস্তুত করবে। উপরন্তু, Velys সিস্টেম দ্বারা উত্পন্ন নির্ভুলতা এবং ডেটা ক্লিনিকাল গবেষণার জন্য নতুন পথ উন্মুক্ত করবে, অর্থোপেডিক সার্জারির ক্ষেত্রে অগ্রসর হতে এবং রোগীর ফলাফল উন্নত করতে সাহায্য করবে।

বিচারপতি কে এস হেগডে চ্যারিটেবল হাসপাতালে ভেলিস রোবোটিক হাঁটু প্রতিস্থাপন প্রযুক্তি সম্পর্কে আরও তথ্যের জন্য, +91 88616 40093 এ ডিপার্টমেন্ট কাউন্সেলরকে কল করুন বা kshegdehospital.in এ যান