সঞ্জয় শনিবার ইনস্টাগ্রামে গিয়ে দুটি একরঙা ছবি শেয়ার করেছেন।

একটি ছবিতে তাকে তার মায়ের সাথে দেখা যাচ্ছে যখন তারা ক্যামেরার জন্য হাসছে, অন্য ছবিতে তার ছোট বেলার প্রয়াত অভিনেত্রীকে দেখানো হয়েছে।

"শুভ জন্মদিন মা, আমি আপনাকে প্রতিদিন, প্রতি মিনিটে, প্রতি সেকেন্ডে মিস করি। আমি মনে করি আপনি আমার সাথে ছিলেন, আপনি আমার জন্য যে জীবন চেয়েছিলেন তা পরিচালনা করছেন এবং আমি আশা করি আমি আপনাকে গর্বিত করেছি। তোমাকে ভালোবাসি এবং তোমাকে মিস করি মা," তিনি ক্যাপশনে লিখেছেন।

নার্গিস, যাকে ভারতের সিনেমার ইতিহাসে অন্যতম সেরা অভিনেত্রী হিসেবে চিহ্নিত করা হয়, তিন দশকেরও বেশি সময় ধরে তার ক্যারিয়ার ছিল, স্ক্রুবল কমেডি থেকে সাহিত্য নাটক পর্যন্ত অসংখ্য জেনারে তার অভিনয় দক্ষতা প্রদর্শন করে।

অভিনেত্রী 1935 সালে 'তালাশ-ই-হক' দিয়ে ছয় বছর বয়সে একটি ছোট চরিত্রে আত্মপ্রকাশ করেন। তবে, নেতৃস্থানীয় মহিলা হিসাবে তার যাত্রা শুরু হয় 1943 সালে 'তকদীর' দিয়ে। এরপর তিনি 'আন্দাজ', 'বারসাত', 'আওয়ারা', 'শ্রে 420', 'রাত অউর দিন' এবং 'মাদার ইন্ডিয়া'-এর মতো ছবিতে কাজ করেন।

নার্গিস 1958 সালে তার 'মাদার ইন্ডিয়া' সহ-অভিনেতা সুনীল দত্তকে বিয়ে করেন এবং একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দেন।

1981 সালে, সঞ্জয় 'রকি' বুদ্ধিতে আত্মপ্রকাশ করার তিন দিন আগে নার্গিস মারা যান। তিনি 51 বছর বয়সে অগ্ন্যাশয়ের ক্যান্সারে মারা যান। এক বছর পরে, তার স্মরণে থম নার্গিস দত্ত মেমোরিয়াল ক্যান্সার ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়।