ভাইরাল হওয়া ভিডিওতে, মহা কংগ্রেস সভাপতিকে তার মাটির দাগযুক্ত পা ও পা ধুয়ে নিতে দেখা যায় এক দলীয় কর্মীকে। তাকে কোনো অনিচ্ছা দেখাতেও দেখা যায় না যখন পরবর্তীরা তার সামনে নত হয়ে পানি দিয়ে পা ধুতে পারে।

ঘটনাটি সোমবার আকোলা জেলার ওয়াদগাঁওতে ঘটেছে বলে জানা গেছে, যেখানে তিনি দলীয় কর্মী দ্বারা আয়োজিত তার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। অনুষ্ঠান থেকে ফেরার সময় তার পা কাদা লেগে যায়। দলীয় কর্মী যখন পানি দিয়ে পা ধুচ্ছেন, তখন ভিড়ের মধ্যে কেউ তা ক্যামেরায় রেকর্ড করেছে।

প্রবীণ কংগ্রেস নেতার অসম্মানজনক এবং অস্বস্তিকর আচরণও দলটিকে লাল মুখ করে তুলেছে এবং বিজেপির পক্ষ থেকে আমন্ত্রণ জানাচ্ছে।

বিজেপি ক্ষমতার নির্লজ্জ অপব্যবহারের জন্য কংগ্রেস পার্টি এবং তার মহারাষ্ট্র ইউনিটের প্রধানের উপর তীব্র আক্রমণ শুরু করেছে এবং এটি একটি 'সামন্তবাদী মানসিকতা' প্রচারের জন্য অভিযুক্ত করেছে।

বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা, এক্স হ্যান্ডেলে লিখেছেন, “কংগ্রেসের নবাবি সামন্ত শেহজাদা মানসিকতা রয়েছে। তারা জনসাধারণ ও শ্রমিকদেরকে গোলামের মতো এবং নিজেদেরকে রাজা-রাণীর মতো আচরণ করে।”

তিনি আরও উল্লেখ করেন যে দলটি যখন বিরোধী দলে ছিল তখন এমন একটি অসম্মানজনক কাজ ঘটছিল এবং তিনি আরও যোগ করেছেন যে তারা ক্ষমতায় থাকলে কী হবে তা কল্পনা করা যায়।

“নানা পাটোলে এবং কংগ্রেসকে জনগণকে অপমান করার জন্য ক্ষমা চাইতে হবে,” তিনি দাবি করেছিলেন।

'শ্রমিকদের দাসত্বে বাধ্য করার' জন্য সংবাদকর্মীদের মুখোমুখি হলে, নানা পাটোলে আগুনের মুখে, বলেছিলেন যে তিনি একজন কৃষক সম্প্রদায় থেকে এসেছেন এবং তিনি এমন কোনও উদ্দেশ্য পোষণ করেন না।

“প্রচার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ,” বিতর্কের জেরে বিজেপিকে মোলহিল থেকে পাহাড় তৈরি করার অভিযোগ করার সময় তিনি কটূক্তিমূলক মন্তব্যে বলেছিলেন।