নাদাল আর্জেন্টিনার খেলোয়াড় টমাস মার্টিন এচভেরিকে আমন্ত্রণ জানান, এটিপি র‍্যাঙ্কিংয়ে বর্তমান 31 নম্বরে রয়েছেন এবং খেলোয়াড়রা গ্রিসে একটি তীব্র প্রশিক্ষণ ব্লকের জন্য দলবদ্ধ হন।

আর্জেন্টাইন ATPTour.com-কে বলেন, "আমরা যে জায়গায় অনুশীলন করছি তা পাগল... এবং নাদাল সেখানে যাচ্ছে, আমি বলব সে খুব ভালো খেলছে।" 92-সময়ের ট্যুর-লেভেলের শিরোনাম নিয়ে দিন "আমি তাকে কিছু জিজ্ঞাসা করার, পরামর্শ চাওয়ার সুযোগ পেয়েছি, এবং তিনি সর্বদা খুব নম্র, সাহায্য করতেন, অগ্রগতি করতেন এবং সবার জন্য তার অনেক সময় ছিল," বলেছেন Etcheverry.

"এই দিনগুলি আমার জন্য একটি স্বপ্ন ছিল, সত্যিই একটি আশ্চর্যজনক অভিজ্ঞতা, সর্বোপরি রাফার সাথে সময় কাটানো, এমন একজন খেলোয়াড় যা আমি টেনিস খেলা শুরু করার পর থেকে দেখছি, ইতিহাসের অন্যতম সেরা, তাই এটি ছিল পাগল। একটি বিশেষাধিকার এবং একটি সম্মান," যোগ করেছেন Etcheverry.

আগামী সপ্তাহে নর্দিয়া ওপেনে মাঠে নামবেন নাদাল। এটি 2005 সালে ইভেন্ট জেতার পর এটিপি 250 এ স্প্যানিয়ার্ডের প্রথম উপস্থিতি চিহ্নিত করবে।

7-5 মৌসুমের রেকর্ড ধারণ করে, নাদাল ফ্রান্সের রাজধানীতে অলিম্পিক শুরু হওয়ার আগে প্রতিযোগিতার সময় এবং ছন্দের জন্য তার অনুসন্ধান চালিয়ে যান, যেখানে তিনি একক খেলবেন এবং ডাবলসে কার্লোস আলকারাজের সাথে অংশীদার হবেন।

38 বছর বয়সী নাদাল, যিনি বলেছেন যে 2024 তার ক্যারিয়ারের শেষ মরসুম হতে পারে, 27 মে আলেকজান্ডার জাভেরেভের কাছে তার প্রথম রাউন্ডে রোল্যান্ড গ্যারোসের পরাজয়ের পর তার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবেন। মাদ্রিদে ঘরের মাটিতে চতুর্থ রাউন্ডের দৌড়ে তার সেরা ফলাফলের সাথে এখন পর্যন্ত মৌসুমে তার বয়স ৭-৫।