বারাণসী (উত্তরপ্রদেশ) [ভারত], ক্যান্সার রোগীদের আরও ভাল সুবিধা প্রদানের জন্য, নর্দান কোলফিল্ডস লিমিটেড (এনসিএল) এবং মহামনা পন্ডিত মদন মোহন মালভিয়া ক্যান্সার সেন্টার, লঙ্কা (এমপিএমএমসিসি) এবং হোমি ভাভা ক্যান্সার হাসপাতালের মধ্যে একটি চুক্তি (এমওইউ) সম্পন্ন হয়েছে, শনিবার লাহারতারা (এইচবিসিএইচ) মো.

এর অধীনে, এনসিএল উভয় হাসপাতালেই অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম ক্রয়ের জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদান করবে, যা বিদ্যমান সুবিধাগুলিকে হালনাগাদ ও শক্তিশালী করতে এবং কিছু নতুন সুবিধা বৃদ্ধিতে সহায়তা করবে।

এটি উল্লেখযোগ্য যে উদ্বোধনের পর থেকে, টাটা মেমোরিয়াল সেন্টার, বারাণসী, MPMMCC এবং HBCH-এর ইউনিটগুলিতে 1 লক্ষেরও বেশি ক্যান্সার রোগীর নিবন্ধন করা হয়েছে। ক্রমবর্ধমান রোগীর সংখ্যার পরিপ্রেক্ষিতে হাসপাতালটি ইনস্টিটিউটে রোগীর সুবিধা বৃদ্ধির জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এই বিষয়ে, শনিবার এনসিএল এবং এমপিএমএমসিসি এবং এইচবিসিএইচ-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে, যার অধীনে এনসিএল রুপি প্রদান করবে। কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (CSR) এর অধীনে হাসপাতাল প্রশাসনকে 14.49 কোটি টাকা।

এই অর্থ থেকে হাসপাতালের ল্যাব, রেডিওলজি, ট্রান্সফিউশন মেডিসিন এবং সিএসএসডি বিভাগে নতুন ও অতি-আধুনিক যন্ত্রপাতি কেনা হবে।

এই অনুষ্ঠানে কয়লা মন্ত্রকের অতিরিক্ত সচিব রুপিন্দর ব্রার, এনসিএলের সিএমডি বি সাইরাম, বারাণসীর মুখ্য উন্নয়ন আধিকারিক মনীশ কুমার, কয়লা মন্ত্রকের যুগ্ম পরিচালক হিমাংশু নাগপাল, সিএসআর বিভাগের প্রধান, এনসিএল সতীন্দর কুমার, মুখ্য প্রশাসনিক আধিকারিক, ক্যান্সার হাসপাতালের রাকেশ কুমার সিং। গৌতম এবং জনসংযোগ আধিকারিক, অখিলেশ পান্ডে বীরেশ চৌবে উপস্থিত ছিলেন।

হাসপাতালের পরিচালক সত্যজিৎ প্রধান বলেছেন যে MPMMCC এবং HBCH টাটা মেমোরিয়াল সেন্টারের তিনটি মৌলিক নীতি, অর্থাৎ কেন্দ্রে পরিষেবা, শিক্ষা এবং গবেষণা বজায় রেখে এগিয়ে চলেছে৷

"ক্যান্সারের বিরুদ্ধে টাটা মেমোরিয়াল সেন্টারের লড়াইয়ে আমাদের পাশে দাঁড়ানোর জন্য আমরা এনসিএল-এর কাছে কৃতজ্ঞ। এই চুক্তিটি টাটা মেমোরিয়াল সেন্টারের দুটি ইউনিট, MPMMCC এবং HBCH বারাণসীতে এবং NCL-এ একত্রিত করবে। উভয়ের মধ্যে সম্পর্ক আরও শক্তিশালী হওয়ার সাথে সাথে পরিষেবা মানবতাও শক্তিশালী হবে, "তিনি বলেছিলেন।

"সিএসআর-এর অধীনে প্রাপ্ত তহবিলগুলি শুধুমাত্র হাসপাতালে যাওয়া ক্যান্সার রোগীদের জন্য সুবিধা বাড়াবে না, তবে বর্তমান পরিষেবাগুলিকে আরও শক্তিশালী করবে৷ আমাদের লক্ষ্য হল উত্তরপ্রদেশ এবং পার্শ্ববর্তী রাজ্যগুলির ক্যান্সার রোগীদের টাটা মেমোরিয়াল সেন্টারে অত্যাধুনিক মানসম্পন্ন চিকিত্সা প্রদান করা৷ বারাণসী, যাতে রোগীদের চিকিত্সার জন্য অন্য শহর ও রাজ্যে ঘুরে বেড়াতে না হয় এবং বাড়ির কাছাকাছি চিকিত্সার সুবিধা পেতে পারে,” তিনি যোগ করেছেন।

এটি উল্লেখ করার মতো যে এনসিএল হল কোল ইন্ডিয়া লিমিটেডের একটি সিংগ্রাউলি ভিত্তিক সহযোগী সংস্থা, যা 135 মিলিয়ন টনেরও বেশি কয়লা উৎপাদন করে দেশের শক্তি সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

গত বছর, এনসিএল সিএসআর-এর অধীনে 157.87 কোটি টাকা ব্যয় করে স্বাস্থ্য, শিক্ষা, দক্ষতা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, ক্রীড়া প্রচার এবং প্রতিবন্ধী কল্যাণে নতুন মাত্রা দিয়েছে।