ফার্নান্দেজ অ্যাথলেটিক বিলবাও এর সাথে তার কর্মজীবন শুরু করেন, 2013 সালে লা লিগায় তার প্রথম দলে অভিষেক হয়। গোলের সামনে তার সমাপ্তির জন্য পরিচিত, তিনি পরে এলচে, সিডি নুমানসিয়া এবং সম্প্রতি কালচারাল লিওনেসার মতো ক্লাবের হয়ে খেলেন।

গুইলারমোর উল্লেখযোগ্য কৃতিত্বের মধ্যে রয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এফসি পোর্তোর বিরুদ্ধে একটি গোল করা, লা লিগা এবং কোপা দেল রে-তে নির্ণায়ক গোল করা এবং সেগুন্ডা ডিভিশনে সিডি নুমানসিয়ার সফল অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা। বিভিন্ন আক্রমণাত্মক ভূমিকায় মানিয়ে নেওয়ার এবং পারফর্ম করার ক্ষমতা দিয়ে ফার্নান্দেজ ধারাবাহিকভাবে মাঠে তার দক্ষতা প্রদর্শন করেছেন।

হাইল্যান্ডারদের সাথে যোগদানের বিষয়ে তার আনন্দ প্রকাশ করে, গুইলারমো বলেছেন, "আমি দল এবং কোচিং স্টাফদের সাথে কাজ করতে খুব উত্তেজিত। ক্লাব আমার উপর বিশ্বাস দেখিয়েছে, এবং আমি তাদের শোধ করতে এবং ইন্ডিয়ান সুপার লিগে আমার চিহ্ন স্থাপন করতে প্রস্তুত। "

স্পেনের শীর্ষ লিগে তার অভিজ্ঞতা নর্থইস্ট ইউনাইটেড এফসিতে মূল্যবান দক্ষতা এনেছে, দলের আক্রমণাত্মক লাইনআপকে শক্তিশালী করেছে। আসন্ন মৌসুমে গুইলারমোর প্রভাব সম্পর্কে ক্লাবটি আশাবাদী।

"গুইলারমো একজন অত্যন্ত অভিজ্ঞ পেশাদার; তার কেরিয়ারই সব বলে দেয়। আমাদের আক্রমণে তিনি আমাদের অত্যন্ত প্রয়োজনীয় বুস্ট দেবেন, এবং তাকে এখানে পেয়ে আমরা খুশি।" নর্থইস্ট ইউনাইটেড এফসি-এর সিইও মান্দার তামহানে স্বাক্ষর করার বিষয়ে তার চিন্তাভাবনা শেয়ার করেছেন, "আমরা মনে করি আমরা আমাদের দলের জন্য উপযুক্ত ফিট পেয়েছি। গুইলারমো ইউরোপে ফুটবলের শীর্ষ স্তরে খেলেছেন, তার দক্ষতা আমাদের আক্রমণকে কেবল শক্তিশালী করবে না কিন্তু এছাড়াও আমাদের পুরো স্কোয়াডের বৃদ্ধি ও উন্নয়নের অনুঘটক হিসেবে কাজ করে,” বলেছেন প্রধান কোচ হুয়ান পেদ্রো বেনালি।