স্টাভাঞ্জার [নরওয়ে], চলমান নরওয়ে দাবা 2024-এর ষষ্ঠ রাউন্ডে রবিবার স্টাভাঞ্জারের SpareBank 1 SR-Bank-এ উত্তেজনাপূর্ণ উন্নয়ন দেখা গেছে।

যুবকদের যুদ্ধে, আলিরেজা ফিরোজ্জা এবং প্রজ্ঞানান্ধা, ফিরোজ্জা পুরো খেলা জুড়ে একটি স্থির সুবিধা বজায় রেখেছিলেন, যদিও ফিরোজা এই সুবিধাটিকে জয়ে রূপান্তর করতে পারেনি এবং খেলাটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছিল।

এদিকে, শাসক বিশ্ব চ্যাম্পিয়ন ডিং লিরেন ধ্রুপদী গেমগুলিতে লড়াই চালিয়ে যান, কারণ তিনি সমান অবস্থানে ম্যাগনাস কার্লসেনের বিরুদ্ধে একটি সঙ্গী-ইন-টু কৌশলকে ভুল করেছিলেন। এটি ডিঙের টানা চতুর্থ হার। এই জয়ের সাথে, ম্যাগনাস কার্লসেন লিডারবোর্ডে হিকারু নাকামুরাকে ছাড়িয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে, কারণ টুর্নামেন্টটি তার শেষ সপ্তাহে প্রবেশ করছে।

ফ্যাবিয়ানো কারুয়ানা এবং হিকারু নাকামুরার মধ্যে খেলাটি তুলনামূলকভাবে দ্রুত ড্রতে শেষ হয়েছিল, কারুয়ানার আর্মাগেডন খেলায় একটি গুরুত্বপূর্ণ জয় ছিল, টুর্নামেন্টের প্রথমার্ধে প্রথম আর্মাগেডন খেলায় নাকামুরার জয়ের "প্রতিশোধ"। দুটি হতাশাজনক রাউন্ডের পর এই জয়টি সম্ভবত কারুয়ানার জন্য একটি বিশাল আত্মবিশ্বাসের বুস্টার হবে।

নরওয়ে দাবা মহিলাদের টুর্নামেন্টে, উত্তেজনাপূর্ণ উন্নয়ন হয়েছে যদিও সব খেলা শেষ খেলায় অগ্রসর হয়েছে কোনো পক্ষই বড় ধরনের ভুল না করেই, একটি বিবৃতিতে বলা হয়েছে।

বিশেষ করে জু ওয়েনজুন এবং বৈশালী রমেশবাবুর মধ্যে খেলাটি অত্যন্ত প্রত্যাশিত ছিল কারণ এটি লিডারবোর্ডকে প্রভাবিত করতে পারে। শেষ খেলা পর্যন্ত খেলাটি বেশ ভারসাম্যপূর্ণ ছিল, জু ওয়েনজুন বৈশালীর বিরুদ্ধে একটি জয় নিশ্চিত করেন যখন পরবর্তী সময় সমস্যায় পড়ে।

আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচআপ, আনা মুজিচুক এবং লেই টিংজির মধ্যে, যা লিডারবোর্ডকে প্রভাবিত করতে পারে, ড্রতে শেষ হয়েছিল। যাইহোক, আনা মুজিচুক আর্মাগেডন গেমটি জিতেছেন এবং এইভাবে লিডারবোর্ডে বৈশালীকে অর্ধেক পয়েন্টে ছাড়িয়ে গেছেন। মুজিচুক এখন এই ইভেন্টে প্রথমবারের মতো টুর্নামেন্টের নেতৃত্ব দিচ্ছেন।

কোনেরু হাম্পি আর্মাগেডন টাই-ব্রেকারে পিয়া ক্রামলিং-এর বিরুদ্ধে নরওয়ে দাবা মহিলা টুর্নামেন্টে অভিজ্ঞদের লড়াইয়ে নেমেছিলেন।

রাউন্ড 7 জোড়া

নরওয়ে দাবা প্রধান ইভেন্ট

হিকারু নাকামুরা বনাম ম্যাগনাস কার্লসেন; ফ্যাবিয়ানো কারুয়ানা বনাম আলিরেজা ফিরোজা; প্রজ্ঞানান্ধা আর বনাম ডিং লিরেন

নরওয়ে দাবা মহিলা টুর্নামেন্ট

কোনেরু হাম্পি বনাম বৈশালী আর; পিয়া ক্রামলিং বনাম লেই টিংজি; আনা মুজিচুক বনাম জু ওয়েনজুন।