নয়ডা, গৌতম বুদ্ধ নগর পুলিশ পাবলিক মদ্যপানের বিরুদ্ধে ক্র্যাকডাউনের অংশ হিসাবে 497 জনকে উপদ্রবের জন্য মামলা করেছে, কর্মকর্তারা শনিবার বলেছেন।

একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, জননিরাপত্তা নিশ্চিত করতে এবং অসামাজিক আচরণ কমাতে "অপারেশন স্ট্রিট সেফ" শিরোনামের একদিনের প্রচারাভিযানের সময় শুক্রবার নয়ডা, সেন্ট্রাল নয়ডা এবং গ্রেটার নয়ডার তিনটি পুলিশ জোন জুড়ে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল।

পুলিশের একজন মুখপাত্র বলেছেন, "অপারেশনের লক্ষ্য ছিল যারা রাতের বেলায় পাবলিক স্পেসে অ্যালকোহল সেবন করে তাদের বিরুদ্ধে দমন করা।

নয়ডা জোনে, পুলিশের ডেপুটি কমিশনার (ডিসিপি) বিদ্যা সাগর মিশ্র 40 টি বিভিন্ন অবস্থানে নয়টি থানা এলাকা জুড়ে অভিযানের নেতৃত্ব দিয়েছেন।

"এই অপারেশন চলাকালীন, মোট 1,924 জনকে চেক করা হয়েছিল, যার ফলে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) 290 ধারার অধীনে 208 জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে," কর্মকর্তা বলেছেন।

IPC-এর ধারা 290 জনসাধারণের উপদ্রব সৃষ্টির সাথে সম্পর্কিত, যার মধ্যে এমন কাজ রয়েছে যা জনসাধারণের শান্তি ও শৃঙ্খলাকে উল্লেখযোগ্যভাবে বিঘ্নিত করে।

ডিসিপি সুনীতি সেন্ট্রাল নয়ডায়, আটটি থানা এলাকা জুড়ে, 31টি অবস্থানে প্রচারণার তদারকি করেছিলেন। তার মতে, প্রায় 1,605 জনকে চেক করা হয়েছিল, 146 জনের বিরুদ্ধে আইপিসির 290 ধারার অধীনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

গ্রেটার নয়ডায় অভিযানটি ডিসিপি সাদ মিয়া খান দ্বারা পরিচালিত হয়েছিল, নয়টি থানা এলাকা জুড়ে, 38 টি স্থান জুড়ে।

"মোট 1,925 জনকে চেক করা হয়েছে, যার ফলে 143 জনের বিরুদ্ধে IPC এর 290 ধারার অধীনে ব্যবস্থা নেওয়া হয়েছে," মুখপাত্র বলেছেন।

পুলিশ জানিয়েছে, গৌতম বুদ্ধ নগর জুড়ে পুলিশ বাহিনীর জোটের ফলে মোট 5,454 জন ব্যক্তিকে পরীক্ষা করা হয়েছে।