নয়ডা, নয়ডা পুলিশ মঙ্গলবার শহর জুড়ে ট্র্যাফিক লঙ্ঘনের বিরুদ্ধে ক্র্যাকডাউন অব্যাহত রেখেছে, হেলমেট এবং সিট বেল্ট না পরা, লাল-বাতি জাম্প করা এবং সাইরেন, যানবাহনে সরকারী চিহ্ন ব্যবহার করার মতো অপরাধের জন্য 7,000 এরও বেশি গাড়িচালককে জরিমানা করেছে।

এছাড়াও, এনফোর্সমেন্ট ড্রাইভ চলাকালীন 28টি যানবাহন জব্দ করা হয়েছে যার লক্ষ্য ট্র্যাফিক প্রবাহকে সুগম করা এবং অবৈধ পার্কিং এবং অন্যান্য লঙ্ঘন রোধ করা, পুলিশ এক বিবৃতিতে বলেছে।

অভিযানটি সেক্টর-15, সেক্টর-125, সেক্টর-62, সেক্টর-52 মেট্রো, সেক্টর-51 মেট্রো, সেক্টর-71 চক, কিষাণ চক, এক মূর্তি গোলচত্বর, সুরাজপুর চক, পরী চক এবং এর মতো এলাকায় চালানো হয়েছিল। পি-3 রাউন্ডঅবাউট, এটি মো.

"অভিযান চলাকালীন, মোট 17টি যানবাহন টো করা হয়েছে, 28টি যানবাহন জব্দ করা হয়েছে, এবং নয়টি গাড়িতে চাকার ক্ল্যাম্প স্থাপন করা হয়েছে। হেলমেট ছাড়া 4,569টি গাড়ি চালানোর ঘটনা, 247টি সিট বেল্ট ছাড়া গাড়ি চালানোর এবং 153টি মামলা রয়েছে৷ দুই চাকার গাড়িতে ট্রিপল চড়ে,” পুলিশ জানিয়েছে।

"অতিরিক্ত, 30 জন ব্যক্তি গাড়ি চালানোর সময় একটি মোবাইল ফোন ব্যবহার করে ধরা পড়েছিল, এবং 754টি অবৈধ পার্কিংয়ের ঘটনা রেকর্ড করা হয়েছিল। ভুল পথে গাড়ি চালানোর 403টি ঘটনা, শব্দ দূষণ লঙ্ঘনের 77টি ঘটনা এবং 66টি বায়ু দূষণ লঙ্ঘনের ঘটনা ঘটেছে৷

"121টি ক্ষেত্রে ত্রুটিপূর্ণ নম্বর প্লেট পাওয়া গেছে, এবং 248টি লাল আলো লঙ্ঘন হয়েছে। উপরন্তু, 44 জন লাইসেন্স ছাড়াই গাড়ি চালাচ্ছিল, এবং 233টি 'অন্যান্য' লঙ্ঘন ছিল," পুলিশ জানিয়েছে।

পুলিশের বিবৃতি অনুসারে, মোট 6,945টি ই-চালান জারি করা হয়েছে এবং 28টি গাড়ি জব্দ করা হয়েছে।

একটি অনুরূপ চলমান প্রচারণায়, ট্রাফিক পুলিশ লাল এবং নীল বীকন, হুটার, সাইরেন, এবং ব্যক্তিগত যানবাহনে পুলিশ এবং সরকারী চিহ্ন/চিহ্নের অননুমোদিত ব্যবহারকে লক্ষ্য করে।

"এই প্রচারণার ফলে হুটার এবং সাইরেনের অপব্যবহারের 77টি মামলা, পুলিশের রঙের অননুমোদিত ব্যবহারের 23টি মামলা এবং যানবাহনে 'ইউপি সরকার' বা 'ভারত সরকার' অবৈধ লেখার 347টি ঘটনা ঘটেছে। মোট 447টি লঙ্ঘন রেকর্ড করা হয়েছে। এই বিভাগে," পুলিশ বলেছে।

ইতিমধ্যে, জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকায়, পুলিশ যাত্রীদের, বিশেষ করে দু-চাকার গাড়ির লাল আলোতে অপেক্ষা করার সময় ত্রাণ দেওয়ার জন্য ট্রাফিক জংশনগুলিতে আরও সবুজ জাল স্থাপন করেছে।

ডিসিপি (ট্রাফিক) অনিল কুমার যাদব বলেছেন, "আমাদের লোকেদের পরিষেবা দেওয়ার এবং যাতায়াতকে আরও ভাল করার প্রয়াসে রেড এফএম এবং নয়ডা ট্র্যাফিক পুলিশের সহযোগিতায় কাজটি করা হয়েছে।"

"এই প্রচণ্ড গরমে, যখন তাপমাত্রা 45 এবং 50 ডিগ্রি সেলসিয়াসে বেড়ে চলেছে, তখন ছায়া তৈরি করা ছিল সময়ের প্রয়োজন। আমরা একসাথে নয়ডায় বাইকার, পায়ে হেঁটে লোকজন এবং ট্রাফিক পুলিশদের জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান কভার করেছি। কর্তব্য," পুলিশ অফিসার বলেন.

মঙ্গলবার, ভারতের আবহাওয়া বিভাগ নোইডা, গ্রেটার নয়ডায় "তাপপ্রবাহ" অবস্থা দেখিয়েছে কারণ পারদ 45 ডিগ্রি সেলসিয়াস চিহ্নের বেশি বেড়েছে, তবে শুক্রবার "শক্তিশালী পৃষ্ঠের বাতাস" সহ বৃহস্পতিবার শহরের জন্য "বজ্রঝড় এবং আলোকসজ্জা" পূর্বাভাস দিয়েছে।