থানে, মহারাষ্ট্রের নাভি মুম্বাই শহরে একজন বিবাহিত মহিলা কনস্টেবলকে ধর্ষণ এবং তাকে হয়রানির অভিযোগে 32 বছর বয়সী একজন পুলিশ সাব-ইন্সপেক্টরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে, রবিবার একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বলেন, অপরাধটি 2020 থেকে 2022 সালের জুলাইয়ের মধ্যে সানপাদা এলাকায় সংঘটিত হয়েছিল।

অভিযুক্ত 26 বছর বয়সী নির্যাতিতার সাথে বন্ধুত্ব করে, উভয়ই মুম্বাই পুলিশের সাথে সংযুক্ত, এবং তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দেওয়ার পরে, সে সানপাদার একটি ফ্ল্যাটে একাধিকবার তাকে ধর্ষণ করেছে বলে অভিযোগ, কর্মকর্তা বলেছেন।

তিনি কোনো না কোনো অজুহাতে শিকারের কাছ থেকে সময়ে সময়ে 19 লাখ টাকা নিয়েছিলেন এবং মাত্র 14.61 লাখ টাকা ফেরত দিয়েছেন, পুলিশ জানিয়েছে।

সানপাদা থানার আধিকারিক জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তি মহিলাকে তাড়া করে এবং তাকে তার স্বামীকে ছেড়ে যেতে বলে, এতে ব্যর্থ হলে সে তাকে হত্যার হুমকি দেয়।

প্রতিবেশী মুম্বাইয়ের পান্ত নগর থানায় প্রাথমিকভাবে একটি অভিযোগ দায়ের করা হয়েছিল যার ভিত্তিতে সেখানে অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 376 (ধর্ষণ), 376 (2) (এন) (পুনরায় ধর্ষণ) ধারার অধীনে একটি 'জিরো' এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। 354(a) (যৌন হয়রানি), 354(d) (স্টকিং), 506(2) (অপরাধমূলক ভয় দেখানো) এবং 420 (প্রতারণা), কর্মকর্তা বলেন।

শনিবার মামলাটি সানপাদা থানায় আরও তদন্তের জন্য স্থানান্তর করা হয়েছে, তিনি বলেন।

ঘটনার স্থান বা এখতিয়ার নির্বিশেষে যে কোনো থানায় একটি জিরো এফআইআর দায়ের করা যেতে পারে এবং পরে যথাযথ থানায় স্থানান্তর করা যেতে পারে।