পট্টনায়েক রাজ্যসভার নয়জন সাংসদকে ওড়িশা সংক্রান্ত সমস্যাগুলি আরও তীক্ষ্ণ এবং শক্তিশালী পদ্ধতিতে উত্থাপন করার নির্দেশ দিয়েছেন। দলটি রাজ্যসভায় একটি শক্তিশালী বিরোধী কণ্ঠস্বর হিসাবে আবির্ভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সদ্য সমাপ্ত সাধারণ নির্বাচনে ভোটের পরাজয়ের পরে, বিজেডির নির্বাচনী ইতিহাসে প্রথমবারের মতো লোকসভায় কোনো প্রতিনিধিত্ব নেই।

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি 2024 সালের সাধারণ নির্বাচনে 21টি লোকসভা আসনের মধ্যে 20টি আসন জিতে প্রায় ক্লিন সুইপ নিবন্ধন করেছে। কংগ্রেস অবশ্য ওড়িশায় শক্তিশালী মোদী তরঙ্গ সত্ত্বেও কোরাপুট লোকসভা আসন ধরে রাখতে সক্ষম হয়েছে।

বৈঠকের পরে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, BJD সাংসদ সস্মিত পাত্র বলেছেন যে দলটি সংসদের উচ্চকক্ষে একটি শক্তিশালী বিরোধী কণ্ঠস্বর হিসাবে আবির্ভূত হবে এবং ওড়িশার স্বার্থ সম্পর্কিত বিষয়গুলি উত্থাপন করবে।

“আমরা রাজ্যসভায় নবীন পট্টনায়কের নেতৃত্বে একটি শক্তিশালী বিরোধী দল হিসেবে আবির্ভূত হব। ওড়িশার মানুষ প্রত্যক্ষ করবে কীভাবে বিজেডি প্রতিটি ইস্যুতে তীক্ষ্ণ এবং শক্তিশালীভাবে ঘরের মেঝেতে তার আওয়াজ তুলবে। দলের সভাপতি আমাদের নির্দেশ দিয়েছেন ওড়িশার স্বার্থে বিভিন্ন বিষয় উত্থাপন করার জন্য, তা রাজ্যের জন্য বিশেষ বিভাগের মর্যাদা, জাতীয় সড়ক, রেলপথ, টেলিকম, ডিজিটাল সংযোগ, ব্যাঙ্কিং, উপজাতি উন্নয়ন, যুব, শিক্ষা স্বাস্থ্য, "পাত্র বলেছেন।

“আমরা BJD-এর সাংসদরা ওড়িশার কণ্ঠস্বর হিসাবে রাজ্যের বিষয়গুলি রাজ্যসভায় উত্থাপন করব। দলের সভাপতি আরও নির্দেশ দিয়েছেন যে ওড়িশার 4.5 কোটি মানুষের কণ্ঠস্বরকে যথাযথভাবে সম্মান না করা হলে BJD ভারতের সবচেয়ে শক্তিশালী বিরোধী হিসাবে আবির্ভূত হবে, "তিনি আরও যোগ করেছেন।