25,000টি স্মার্ট মিটার স্থাপনের ফলে গ্রাহকদের মধ্যে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়েছে, যারা দাবি করে যে তাদের প্রিপেইড রুপি 2,000 ইনস্টলেশনের এক সপ্তাহের মধ্যেই খরচ হয়ে যাচ্ছে।

গ্রাহকরা রিপোর্ট করেছেন যে স্মার্ট মিটার অ্যাপ তাদের অ্যাকাউন্ট রিচার্জ করার জন্য ঘন ঘন অনুস্মারক জারি করে, ব্যালেন্স R 300 এর নিচে নেমে গেলে পাওয়ার বন্ধ করে দেয়।

নতুন মিটার প্রতি ইউনিট 4.29 টাকা চার্জ করে, আগের 2.79 টাকা প্রতি ইউনিটের তুলনায়, যা গ্রাহকদের উপর আর্থিক বোঝা বাড়ায়।

L.K এর মহিলারা নগর শনিবার অ্যালেম্বিক রোডে বিক্ষোভ দেখায়, তাদের অভিযোগ তুলে ধরে এবং নতুন মিটার অপসারণের দাবিতে।

একজন বিক্ষোভকারী হতাশা প্রকাশ করে বলেন, "আমরা 2,000 টাকা দিয়েছিলাম, এবং চার দিনের মধ্যে, মাত্র 700 টাকা বাকি ছিল। আমরা যদি আমাদের খরচ মেটাতে না পারি, আমরা নতুন মিটার ফিরিয়ে দেব এবং পুরানোগুলি পুনরায় ইনস্টল করব। আমরা একটি স্মার্ট চাই না। শহর যদি এর অর্থ উচ্চ বিল এবং ধ্রুবক রিচার্জ।"

অন্য একজন বিক্ষোভকারী তাদের চ্যালেঞ্জগুলি তুলে ধরেন: "আমাদের বিল দুই মাসের জন্য 1,70 টাকা ছিল, কিন্তু এখন আমরা আমাদের মিটার রিচার্জ করতে পারি না। আমরা না মানলে জরিমানা এবং পুলিশি ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। আমাদের প্রয়োজন নেই। এই স্মার্ট মিটার।"

জনগণের বিক্ষোভের প্রতিক্রিয়ায়, সয়াজীগঞ্জের বিধায়ক কেয়ুর রোকাদিয়া বাসিন্দাদের অসংখ্য অভিযোগ স্বীকার করে বিষয়টিকে সম্বোধন করেন, বলেন: "স্মার্ট মিটার একটি সরকারি প্রকল্পের অংশ, কিন্তু আমরা ব্যাপক অভিযোগ পেয়েছি। বিষয়টি মুখ্যমন্ত্রীর কার্যালয় এবং সরকারের কাছে উত্থাপন করেছি। ভিজ কোম্পানির ম্যানেজিং ডিরেক্টো যতক্ষণ না অভিযোগের সমাধান না হয়, সয়াজীগঞ্জ অ্যাসেম্বলিতে কোনও নতুন মিটার স্থাপন করা উচিত নয়।"