নয়াদিল্লি [ভারত], নকশাল মগধ অঞ্চলের পুনরুজ্জীবন প্রচেষ্টার সাথে যুক্ত একটি বড় বাজেয়াপ্তিতে, জাতীয় তদন্ত সংস্থা মঙ্গলবার বিহার এবং ঝাড়খণ্ডের ঠিকাদার এবং অন্যদের কাছ থেকে চাঁদাবাজি করা অর্থ জব্দ করেছে, যা কিছু আত্মীয়দের চিকিৎসা অধ্যয়নের অর্থায়নে ব্যবহৃত হয়েছিল। . অর্থায়নের জন্য করা হয়েছিল। অভিযুক্তদের।

RC-05/2021/NIA/RNC, 30 ডিসেম্বর, 2021 তারিখে NIA দ্বারা স্বতঃপ্রণোদিতভাবে নিবন্ধিত ক্ষেত্রে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে 1,13,70,500 টাকা জব্দ করা হয়েছে।

NIA তদন্তে জানা গেছে যে একজন প্রবীণ নকশাল নেতার আত্মীয়ের চিকিৎসা শিক্ষার অর্থ সরাসরি তামিলনাড়ুর চেন্নাইয়ের একটি মেডিকেল কলেজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছিল।

"লোনের পরিমাণের আড়ালে অভিযুক্ত ব্যক্তিদের ঘনিষ্ঠ আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে স্থানান্তর করা হয়েছিল," NIA জানিয়েছে।

এনআইএ বলেছে যে এফআইআর-এ অভিযুক্ত প্রদ্যুম্ন শর্মার ভাইঝি এবং নকশাল স্পেশাল এরিয়া কমিটির সদস্য, চাঁদাবাজির অর্থের সুবিধাভোগী।

"তিনি গ্রেফতারকৃত চার্জশিট অভিযুক্ত তরুণ কুমারের বোন এবং গ্রেফতারকৃত চার্জশিট অভিযুক্ত অভিনব ওরফে গৌরব ওরফে বিট্টুর চাচাতো ভাইও," NIA বলেছে৷

20 জানুয়ারী, 2023-এ, NIA ঝাড়খণ্ডের রাঁচিতে তার বিশেষ আদালতে ভারতীয় দণ্ডবিধি এবং UA(P) আইনের বিভিন্ন ধারার অধীনে অভিযুক্ত দুই ব্যক্তির বিরুদ্ধে একটি চার্জশিট দাখিল করে। গত বছরের জুনে, এটি আরও একজন অভিযুক্তের বিরুদ্ধে মামলায় প্রথম সম্পূরক চার্জশিট দাখিল করে, তারপরে 2023 সালের ডিসেম্বরে অন্য দু'জনের বিরুদ্ধে দ্বিতীয় সম্পূরক চার্জশিট দাখিল করে।