নয়াদিল্লি, কৃষি রাসায়নিক সংস্থা ধানুকা এগ্রিটেক সোমবার বলেছে যে এটি কীটনাশক 'লানেভো' এবং জৈব-সার 'মাইকোর সুপার' চালু করেছে।

"...LaNevo, বিশেষভাবে উদ্ভিজ্জ কৃষকদের সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। এই পাওয়ারফু ব্রড-স্পেকট্রাম কীটনাশক কার্যকরভাবে জাসিদ, থ্রিপস, হোয়াইটফ্লাইস এবং লিফ মাইনার সহ বিস্তৃত কীটপতঙ্গ নিয়ন্ত্রণ করে," কোম্পানির যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক রাহুল ধানুকা বলেছেন৷

চোষা এবং চিবানো উভয় কীটপতঙ্গকে লক্ষ্য করে, LaNevo কৃষকদের ফসলের ক্ষতি নিয়ন্ত্রণে বাজি ধরে, তিনি একটি বিবৃতিতে বলেছেন।

'LaNevo' -- নিসান কেমিকা কর্পোরেশন, জাপানের সাথে একটি কৌশলগত সহযোগিতার মাধ্যমে বিকশিত -- ভারতে প্রথমবারের মতো চালু হচ্ছে এবং আমি একটি বিশ্বব্যাপী লঞ্চের জন্য প্রস্তুত।

'MYCORE সুপার' সহ পণ্যটি সম্প্রতি তিরুপত (অন্ধ্রপ্রদেশ), বেঙ্গালুরু (কর্নাটক) এবং নাসিক (মহারাষ্ট্র) এ চালু করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের অন্যান্য অঞ্চলেও চালু করা হবে।

ওয়াই ফুকাগাওয়া সান, জেনারেল ম্যানেজার এবং হেড অফ ইন্টারন্যাশনাল সেলস, নিসান কেমিকা জাপান, বলেন, 'লানেভো' কীট-পতঙ্গ প্রতিরোধের বিকাশের জন্য কঠিন, এটি কার্যকরভাবে পাতার নীচের পৃষ্ঠের লুকিয়ে থাকা পোকা-পতঙ্গ নিয়ন্ত্রণ করে। এই শক্তিশালী কীটনাশক প্রয়োগ করা সহজ, স্বাস্থ্যকর ফসল এবং উচ্চ ফলন প্রচার করে।

জৈব সার 'মাইকোর সুপার' উচ্চমূল্যের ফসলে কার্যকর কারণ এটি উৎপাদন ও গুণমান বাড়াতে সাহায্য করে।