কেনসিংটন ওভালে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোমাঞ্চকর সাত রানের জয়ের মাধ্যমে ভারত 2024 সালের পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের একদিন পর, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন যে দলটিকে মোট 125 কোটি টাকার নগদ পুরস্কারে পুরস্কৃত করা হবে। .

ডিস্ট্রিবিউশন ফর্মুলা অনুসারে, প্রধান কোচ দ্রাবিড় এবং স্কোয়াডের 15 সদস্যের প্রত্যেককে 5 কোটি রুপি এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি. দিলীপ এবং বোলিং কোচ পারস মামব্রে সহ অন্যান্য সাপোর্ট স্টাফরা 5 কোটি রুপি পাবেন। প্রতিটি 2.5 কোটি।

যাইহোক, হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে, দ্রাবিড় তার বোনাসের অতিরিক্ত 2.5 কোটি টাকা অন্য সহায়তা কর্মীদের দেওয়া পুরস্কারের সাথে সামঞ্জস্য করতে অস্বীকার করেছিলেন।

"রাহুল তার বাকি সাপোর্ট স্টাফদের (বোলিং কোচ পারস মামব্রে, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোর) হিসাবে একই বোনাস অর্থ (2.5 কোটি রুপি) চেয়েছিলেন। আমরা তার অনুভূতিকে সম্মান করি," বিসিসিআইয়ের একটি সূত্র সংবাদপত্রকে বলেছে।

নির্বাচক কমিটির পাঁচ সদস্যের সবাই, সলিল আঙ্কোলা, সুব্রতো ব্যানার্জি, শিব সুন্দর দাস, এবং এস শরথের প্রত্যেককে ১ কোটি টাকা।

পুরস্কারের সমান বণ্টনের পক্ষে দ্রাবিড়ের অবস্থান নেওয়া এটাই প্রথম ঘটনা নয়। 2018 সালে ভারতের বিজয়ী অনূর্ধ্ব-19 বিশ্বকাপ দলের প্রধান কোচ হিসাবে তার মেয়াদকালে, দ্রাবিড় এমন একটি অবস্থান গ্রহণ করেছিলেন যা প্রাথমিকভাবে প্রস্তাবিত পারিশ্রমিক কাঠামো থেকে ভিন্ন ছিল।

প্রাথমিকভাবে, পরিকল্পনা করা হয়েছিল যে দ্রাবিড় 50 লাখ রুপি পাবে, যখন সহায়তা কর্মীদের অন্যান্য সদস্যরা রুপি পাবে। প্রতিটি 20 লাখ। খেলোয়াড়দের রুপি আয় করতে হতো। প্রস্তাবিত সূত্র অনুযায়ী পৃথকভাবে ৩০ লাখ টাকা।

যাইহোক, দ্রাবিড় এই বন্টন গ্রহণ করতে অস্বীকৃতি জানান, বিসিসিআইকে বরাদ্দের শতাংশ সংশোধন করতে এবং সমস্ত দলের সদস্যদের জন্য সমান পুরষ্কার নিশ্চিত করতে প্ররোচিত করে।