লন্ডন, ইংল্যান্ডের গ্রেট স্যার জিওফ্রে বয়কট দ্বিতীয়বারের মতো গলার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন এবং অসুস্থতার চিকিৎসার জন্য দুই সপ্তাহের মধ্যে অস্ত্রোপচার করা হবে।

"গত কয়েক সপ্তাহে আমি একটি এমআরআই স্ক্যান, সিটি স্ক্যান, একটি পিইটি স্ক্যান এবং দুটি বায়োপসি করেছি এবং এখন এটি নিশ্চিত করা হয়েছে যে আমার গলার ক্যান্সার হয়েছে এবং একটি অপারেশনের প্রয়োজন হবে," 83 বছর বয়সী এই ব্যক্তিকে উদ্ধৃত করে বলা হয়েছে। 'দ্য টেলিগ্রাফ'-এর একটি বিবৃতি।

"অতীতের অভিজ্ঞতা থেকে আমি বুঝতে পারি যে দ্বিতীয়বার ক্যান্সারকে কাটিয়ে উঠতে আমার চমৎকার চিকিৎসা এবং বেশ কিছুটা ভাগ্যের প্রয়োজন হবে এবং এমনকি যদি অপারেশন সফল হয় তবে প্রতিটি ক্যান্সার রোগী জানে যে তাদের এটি ফিরে আসার সম্ভাবনা নিয়ে বাঁচতে হবে।

"সুতরাং আমি এটির সাথে এগিয়ে যাব এবং সেরাটির জন্য আশা করব।"

ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার, যিনি 108 টেস্টে 8114 রান করেছেন, 2002 সালে 62 বছর বয়সে প্রথমবারের মতো এই রোগে আক্রান্ত হন। মাত্র তিন মাস বেঁচে থাকার সময়, বয়কট তার স্ত্রী এবং কন্যার সমর্থনে তার বিরুদ্ধে লড়াই করেছিলেন। 35টি কেমোথেরাপি সেশনের মধ্য দিয়ে যাওয়ার পর ফেরার পথ।

বয়কট, যার 151টি প্রথম-শ্রেণীর সেঞ্চুরি রয়েছে, 1982 সালে অবসর গ্রহণ করেন এবং বিবিসির ভাষ্যকার হিসাবে একটি সফল মিডিয়া ক্যারিয়ার উপভোগ করেন। তিনি অবশেষে 2020 সালে এই ভূমিকা থেকে সরে দাঁড়ান।