বিশ্ব ইসরায়েল-হামাস সংঘাত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং সাম্প্রতিক ইরান-ইসরায়েল উত্তেজনা প্রত্যক্ষ করেছে, বিশ্ব শান্তি ও স্থিতিশীলতার উপর তাদের প্রভাব নিয়ে অনেক অংশ থেকে উদ্বেগ প্রকাশ পেয়েছে।

মধ্যপ্রদেশের দামোহ সংসদীয় এলাকায় একটি জনসভায় বক্তৃতা করে প্রধানমন্ত্রী মোদি বলেন, একটি শক্তিশালী সরকার দেশকে বৃদ্ধির দিকে নিয়ে যেতে পারে এবং গত 10 বছরে উন্নয়ন তারই সূচক।

বুন্দেলখণ্ড অঞ্চলের দামোহ লোকসভা আসনের ভোটগ্রহণ 26 এপ্রিল দ্বিতীয় দফার ভোটে অনুষ্ঠিত হবে।

"কোভিড মহামারী চলাকালীন, লক্ষ লক্ষ ভারতীয় নাগরিক বিশ্বের বিভিন্ন অংশে আটকা পড়েছিল এবং তাদের সবাইকে নিরাপদে তাদের বাড়িতে নিয়ে আসা হয়েছিল," পিএম মোড বলেছিলেন।

"যেখানেই ভারতীয় নাগরিকরা সমস্যার সম্মুখীন হন, তা কোভিড মহামারীর সময়ই হোক বা আমি যুদ্ধ-বিধ্বস্ত দেশগুলিই হোক না কেন, আমি নিশ্চিত করেছি যে দেশের প্রতিটি নাগরিক নিরাপদে দেশে ফিরে আসবে। এটা ঘটতে পারে কারণ আপনি (জনগণ) একটি শক্তিশালী সরকারকে নির্বাচিত করেছেন। ভারত। এমন পরিস্থিতিতে একটি শক্তিশালী সরকার দরকার,” বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

কংগ্রেসকে নিশানা করে প্রধানমন্ত্রী মোদী বলেন, দলটি গত কয়েক দশক ধরে ক্ষমতায় ছিল কিন্তু তাদের প্রাথমিক অগ্রাধিকার ছিল ব্যাঙ্ক ব্যালেন্স যোগ করা।