ইভিয়ান-লেস-বেইনস (ফ্রান্স), দীক্ষা ডাগার আমুন্ডি ইভিয়ান চ্যাম্পিয়নশিপে টি-অফ করবেন, এই সপ্তাহে মহিলাদের গল্ফের অন্যতম মেজর, যখন তিনি তার ক্যারিয়ারের ব্যস্ততম অংশগুলির একটির জন্য প্রস্তুতি নিচ্ছেন যার মধ্যে অলিম্পিক গেমসও রয়েছে৷ প্যারিস।

দীক্ষা আট সপ্তাহে সাতটি ইভেন্টে খেলবে দুটি মেজর এবং অলিম্পিক ছাড়াও উইমেনস স্কটিশ ওপেন এবং একটি লেডিস ইউরোপিয়ান ট্যুর ইভেন্ট সহ অন্যান্যদের মধ্যে।

এছাড়াও এই সপ্তাহের ইভিয়ান সহ দুটি মেজরে খেলছেন, অদিতি অশোক, যিনি অলিম্পিক এবং মহিলা স্কটিশ ওপেনও খেলবেন৷

অদিতি, যিনি টোকিও অলিম্পিকে একটি পদক থেকে যন্ত্রণাদায়কভাবে এক স্থান দূরে ছিলেন, তার তৃতীয় গেম খেলেন, যখন দিক্ষা তার দ্বিতীয় গেমের জন্য প্রস্তুত।

বাঁ-হাতি দীক্ষা আরামকো সিরিজ লন্ডনে T-14 ফিনিশিংয়ে নামছে, এবং সেই ধরনের ফর্মে ফিরে আসার লক্ষণ দেখাচ্ছে যা তাকে এলইটি অর্ডার অফ মেরিটে তৃতীয় হয়েছে।

বর্তমানে অর্ডার অফ মেরিটে 14 তম, তিনি তিনটি শীর্ষ-10, চারটি শীর্ষ-20 এবং দুটি শীর্ষ-25 ফিনিশ করেছেন, দীক্ষার জন্য একটি ভাল কিন্তু পরিমিত দৌড়, যিনি তার ক্রমাগত উন্নতিশীল খেলা থেকে উচ্চ প্রত্যাশা করেন।

তার বাবা, নরেন ডাগর, যিনি তার সাথে ভ্রমণ করেন, বলেন, "যে সময় থেকে সে LET-তে অভিষেক করেছিল এবং জিতেছিল এবং তারপরে গত বছর দ্বিতীয় জয় যোগ করেছিল, সে তার হোম ইভেন্ট সহ আরও খেতাব সহ অসংখ্য কাছাকাছি রান করেছে, হিরো উইমেনস ইন্ডিয়ান ওপেন আমরা মনে করি যে সে তার খেলায় আরও বেশি জিততে সক্ষম, মানসিক এবং শারীরিকভাবে আরও শক্তিশালী হয়ে উঠেছে।

কম রাউন্ডগুলি ঘন ঘন হওয়ার সাথে সাথে, দীক্ষা বড় ইভেন্টের ভয় দেখায় না এবং LET-তে তার জোড়া জয় যোগ করার জন্য যেকোনো সপ্তাহে একটি সাফল্য পেতে পারে।

তিনি এই সপ্তাহে ইভিয়ান চ্যাম্পিয়নশিপ খেলেন, তারপরে ডাচ লেডিস খেলেন এবং অলিম্পিকের এক সপ্তাহ আগে তার ছুটি আছে, তারপরে মহিলা স্কটিশ ওপেন এবং এআইজি মহিলা ওপেন এবং কেপিএমজি আইরিশ মহিলা ওপেন৷

"এটি ইউরোপীয় মহিলাদের গল্ফের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রসারিত একটি," ডাগার যোগ করে৷

অদিতি, যিনি 2023 সালে LET তে সিজন-অন্তিম আন্দালুসিয়া চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন, 2024 সালে শীর্ষ-10 তে জায়গা করেনি এবং এই মরসুমে Meijer LPGA ক্লাসিকে তার সেরা T-17 ছিল। যাইহোক, তিনি 14টি শুরুতে মাত্র চারটি কাট মিস করেছেন, যদিও কাটার পরে তার অনেকগুলি শেষ লিডারবোর্ডের নীচের অর্ধে রয়েছে।

অন্য অলিম্পিকের চিন্তা তাকে জাগিয়ে তুলবে কারণ সে জানে টোকিওতে চতুর্থ স্থান অর্জন করার সময় তার প্রভাব কী হয়েছিল।

মাঠের কিছু বিশ্ব তারকাদের মধ্যে আছেন নং 1 নেলি কোর্দা, লিলিয়া ভু, জিন ইয়ং কো, অ্যামি ইয়াং এবং সেলিন বুটিয়ার এবং চার্লি হাল।

ছয়বারের পেশাদার টুর্নামেন্ট বিজয়ী হুল, দুই বছর আগে এই চ্যাম্পিয়নশিপে টাই-তৃতীয় হয়ে তার ক্যারিয়ারের সেরা সমাপ্তি অর্জন করেছিলেন এবং এখনও তার প্রথম মেজর শিরোপা খুঁজছেন।

যাইহোক, বছরের প্রথম তিনটি মেজর, শেভরন চ্যাম্পিয়নশিপ, ইউএস উইমেনস ওপেন এবং কেপিএমজি উইমেনস পিজিএ চ্যাম্পিয়নশিপে যথাক্রমে T23, T19 এবং T16 তম হওয়া সত্ত্বেও, তিনি এই সপ্তাহের মেজরের জন্য লক্ষ্য নির্ধারণ করতে আগ্রহী নন।

এআইজি উইমেনস ওপেন, ইউএস উইমেনস ওপেন এবং শেভরন চ্যাম্পিয়নশিপে প্রতিটিতে একটি করে মেজর্সে হালের তিনটি রানার্স-আপ শেষ হয়েছে।

2024 সালে আমুন্ডি ইভিয়ান চ্যাম্পিয়নশিপ এবং এআইজি উইমেনস ওপেন এখনও খেলার সাথে সাথে, এই গ্রীষ্মে মেজরদের পাশাপাশি আগামী মাসে লে গল্ফ ন্যাশনালের অলিম্পিকে তার আরও দুটি সুযোগ থাকবে। অথবা AM AM

এএম