স্থাপনা উদ্বোধনের বিষয়ে যে ভুল তথ্য ছড়ানো হচ্ছে তা উল্লেখ করে তিনি বলেন, এই স্থাপনাটি ২০০৯ সালে নির্মিত হয়েছিল।

"প্রধানমন্ত্রী মোদি অন্য একটি ভবন উদ্বোধন করেছিলেন, টার্মিনাল 1 নয়। কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) সরকার তখন ক্ষমতায় ছিল যখন ছাউনিটি নির্মিত হয়েছিল এবং উদ্বোধন করা হয়েছিল," মন্ত্রী বলেছিলেন।

এর আগে এই ঘটনায় কেন্দ্রকে আক্রমণ করেন কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে। তিনি X-এ লিখেছেন, "মোদি সরকারের বিগত 10 বছরে তাসের ডেকের মতো পড়ে যাওয়া ন্যূনতম পরিকাঠামোর পতনের জন্য দুর্নীতি এবং অপরাধমূলক অবহেলা দায়ী।"

"দিল্লি বিমানবন্দরের (T1) ছাদ ধসে পড়া, জবলপুর বিমানবন্দরের ছাদ ধসে পড়া, অযোধ্যার নতুন রাস্তাগুলির বেহাল দশা, রাম মন্দিরের ফুটো, মুম্বাই ট্রান্স হারবার লিংক রোডে ফাটল, 2023 এবং 2024 সালে বিহারে 13টি নতুন সেতু পড়ে যাওয়া, প্রগতি ময়দান সাবমেরেল ময়দানে গুজরাটে মোরবি ব্রিজ ধসের ট্র্যাজেডি, ... কিছু প্রখর দৃষ্টান্ত যা মোদীজি এবং বিজেপির "বিশ্ব শ্রেণীর পরিকাঠামো" তৈরির দীর্ঘ দাবিকে প্রকাশ করে!, লিখেছেন খার্গ।

কংগ্রেস প্রধান আরও বলেছিলেন, "10 ই মার্চ, যখন মোদীজি দিল্লি অ্যারিপোর্ট T1 উদ্বোধন করেছিলেন, তখন তিনি নিজেকে "দুসরি মিট্টি কা ইনসান..." বলেছিলেন এই সমস্ত মিথ্যা সাহসিকতা এবং বক্তৃতা কেবলমাত্র আগে ফিতা কাটার অনুষ্ঠানে দ্রুত লিপ্ত হওয়ার জন্য সংরক্ষিত ছিল। দিল্লি বিমানবন্দর ট্র্যাজেডির শিকারদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা, তারা একটি দুর্নীতিগ্রস্ত, অযোগ্য এবং স্বার্থপর সরকারকে আঘাত করেছে।"

এদিকে দিল্লি বিমানবন্দরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী।

"আমরা দিল্লি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেডকে তাদের পক্ষ থেকে একটি যাচাইকরণ এবং পরিদর্শন করতে বলেছি। কিন্তু আমরা এটি তাদের উপর ছেড়ে দিচ্ছি না। মন্ত্রকের কাছ থেকে, আমাদের কাছে ডিজিসিএ রয়েছে, যা নিরাপত্তার দিকটি বিবেচনা করে, যারা এই পরিদর্শনটি তত্ত্বাবধান করবে। এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে এটির প্রতিবেদন জমা দেবে, আমি আপনাকে আশ্বস্ত করতে পারি যে এটিকে শুধুমাত্র এই বিমানবন্দরে নয়, সারা দেশে একই ধরনের কাঠামোর সাথে একটি গুরুতর সমস্যা হিসাবে নেওয়া হয়েছে।"

তিনি বলেন, দেশের সব বিমানবন্দরে তল্লাশি করা হবে। "আমরা আমাদের আওতাভুক্ত সমস্ত বিমানবন্দরের উপর একটি পুঙ্খানুপুঙ্খ চেক পরিচালনা করব.. আমরা প্রয়োজনীয় রিপোর্ট করব এবং দেখব এর জন্য একটি স্বাধীন সংস্থার প্রয়োজন আছে কিনা।

শুক্রবার প্রবল বৃষ্টির মধ্যে দিল্লি বিমানবন্দরের টার্মিনাল-1-এর ছাউনি ভেঙে অন্তত একজনের মৃত্যু হয়েছে এবং চারজন আহত হয়েছে।