এখন, আরও প্রমাণ সামনে এসেছে, যা বিমান পরিবহন মন্ত্রীর দাবিকে সমর্থন করে।

দিল্লি বিমানবন্দরে ক্যানোপি ধসের ফলে একটি রাজনৈতিক দোষারোপের খেলা হয়েছে, কংগ্রেস বিজেপির বিরুদ্ধে 'নিম্ন-মানের পরিকাঠামোর প্রচার' এবং দেশের সম্পদের সাথে আপস করার অভিযোগ এনেছে।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে বলেছেন যে এই ঘটনাটি প্রধানমন্ত্রীর দীর্ঘ দাবি এবং 'বিশ্ব-মানের পরিকাঠামো' তৈরি করার বিজেপির প্রতিশ্রুতিও প্রকাশ করে।

এখন, 2009-এর কয়েকটি সংবাদপত্রের ক্লিপিং এবং ভিডিও প্রকাশিত হয়েছে যা দেখায় যে কাঠামোটি উদ্বোধনের পরপরই 'ক্ষতিগ্রস্ত হয়েছিল'।

বিজেপি আইটি সেলের প্রধান, অমিত মালভিয়া এক্স-এর কাছে গিয়েছিলেন এবং বিমানবন্দরের টার্মিনাল 1-এ ক্ষতির বিষয়ে সরকারের তদন্ত সম্পর্কে রিপোর্ট করে 2009 সালের কিছু সংবাদ নিবন্ধ শেয়ার করেছেন।

"টার্মিনাল 1 2009 সালে নির্মিত এবং চালু করা হয়েছিল এবং এটি উপ-অনুকূল কারিগর ছিল, কারণ এটি বৃষ্টিপাত সহ্য করতে পারেনি। 2009 সালেই প্রথম তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল,” তিনি বলেছিলেন।

মালভিয়া আরও বলেছিলেন যে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ-র শাসনামলে কাঠামোটি নির্মিত এবং ক্ষতিগ্রস্থ হওয়া সত্ত্বেও, এটি "বিজেপিকে দোষারোপ করার সাহস" রাখে।

2009 সালের কিছু নিউজ ভিডিও ক্লিপও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেগুলোতে বৃষ্টির কারণে একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

নিউজ ক্লিপিং (জুলাই 29, 2009 তারিখে) দেখায় যে কাঠামো থেকে বৃষ্টির জল বের হয়ে যাচ্ছে এবং একটি অংশ ভিতরে ঢুকে যাচ্ছে।

ইউপিএ-এর সাথে টার্মিনাল 1 লিঙ্ক করার প্রমাণগুলিও খড়গে এবং প্রিয়াঙ্কা গান্ধীর 'মিথ্যাকে পেরেক দেয়' যারা কথিতভাবে দাবি করেছিলেন যে এটি সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী দ্বারা উদ্বোধন করা হয়েছিল।

এর আগে, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রীও কংগ্রেস নেতাদের "ভুল তথ্য" খারিজ করে দিয়েছিলেন এবং সাংবাদিকদের বলেছিলেন যে টার্মিনাল 1 নয়, বিমানবন্দরের অন্য কিছু ভবন কিছুক্ষণ আগে প্রধানমন্ত্রী মোদী উদ্বোধন করেছিলেন।