নয়াদিল্লি, শুক্রবার বিজেপি নেতা ও কর্মীরা শহরে বিদ্যুতের "শুল্ক বৃদ্ধি" নিয়ে দিল্লি সচিবালয়ের কাছে AAP সরকারের বিরুদ্ধে বিক্ষোভ করেছে।

রেসিডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (আরডব্লিউএ) প্রতিনিধিদের সাথে বিজেপি কর্মীরাও বিদ্যুৎ বিলের কপি পুড়িয়েছে এবং পাওয়ার ক্রয় অ্যাডজাস্টমেন্ট চার্জ (পিপিএসি) বৃদ্ধির দাবি তুলেছে।

বিক্ষোভকারীদের উদ্দেশে দিল্লি বিজেপির সভাপতি বীরেন্দ্র সচদেবা বলেন, কেজরিওয়াল সরকার রাজনৈতিক সুবিধার জন্য বিদ্যুতের প্রতি ইউনিট মূল্য স্পর্শ না করে পিপিএসি বাড়িয়েছে।

তিনি দাবি করেছিলেন যে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালই PPAC কে দিল্লিতে নিয়ে এসেছেন। PPAC 2015 সালে মাত্র 1.7 শতাংশ ছিল এবং এখন এটি 46 শতাংশে উন্নীত হয়েছে, তিনি বলেন।

কেজরিওয়ালের 10 বছরের মেয়াদে মিটার চার্জ এবং লোড সারচার্জও তিনগুণ বেড়েছে, তিনি দাবি করেছেন।

PPAC হল একটি সারচার্জ যা ডিসকমগুলির দ্বারা বিদ্যুত কেনার খরচের ওঠানামা কভার করার জন্য। এই বছর এটি 6.15 শতাংশ বেড়ে 8.75 শতাংশ হয়েছে।

বিজেপি সাংসদ যোগেন্দ্র চন্দোলিয়া এবং কমলজিৎ সেহরাওয়াত, প্রাক্তন সাংসদ রমেশ বিধুরি, পার্টি ইউনিটের সাধারণ সম্পাদক বিষ্ণু মিত্তল, এবং বিধায়ক বিজেন্দ্র গুপ্ত, মোহন সিং বিষ্ট, অভয় ভার্মা এবং অনিল বাজপেয়ীও বিক্ষোভে অংশ নিয়েছিলেন।

বিদ্যুতের শুল্ক বৃদ্ধির ফলে দিল্লির মানুষ আর্থিক সংকটে পড়েছে। বিজেপি দিল্লির মানুষের অধিকারের জন্য লড়াই চালিয়ে যাবে, বলেছেন চান্দোলিয়া।

বিক্ষোভকারীরা আইটিও-তে শহীদি পার্ক থেকে দিল্লি সচিবালয়ের দিকে মিছিল করার চেষ্টা করেছিল কিন্তু পুলিশ তাদের বাধা দেয়। সাচদেবা সহ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করা হয়েছিল যখন তারা পুলিশ ব্যারিকেড অতিক্রম করার চেষ্টা করেছিল।

আটক বিক্ষোভকারীদের আইপি এস্টেট থানায় নিয়ে যাওয়া হয় এবং পরে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়, দিল্লি বিজেপির বিবৃতিতে বলা হয়েছে।

এর আগে, বিদ্যুৎমন্ত্রী অতীশি অভিযোগ করেছিলেন যে বিজেপি বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে গুজব ছড়াচ্ছে।