নয়াদিল্লি, লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা সোমবার 'পাবলিক অ্যামিউজমেন্ট পোর্টাল' চালু করেছেন যা অডিটোরিয়াম, বিনোদন পার্ক, গেম পার্লার, বাদ্যযন্ত্র, থিয়েটার পারফরম্যান্স, রামলীলা এবং সার্কাসের জন্য লাইসেন্সিং সহজ করে তুলবে, একটি বিবৃতিতে বলা হয়েছে।

বিবৃতি অনুসারে, পোর্টালটি উদ্যোক্তাদের জন্য বিনোদন, পারফরম্যান্স এবং বিনোদন জড়িত ব্যবসা এবং ক্রিয়াকলাপগুলিকে উল্লেখযোগ্যভাবে সহজ করে তুলবে।

এনডিএমসি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, সাক্সেনা বলেছিলেন যে এই ডিজিটাল রূপান্তরটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কল্পনা অনুসারে "ইজ-অফ-ডুয়িং-বিজনেস" বৃদ্ধিতে একটি উল্লেখযোগ্য অগ্রগতি চিহ্নিত করেছে।

তিনি গত দুই বছরে প্রবিধান এবং লাইসেন্সিং পদ্ধতি এবং প্রক্রিয়াগুলিকে যৌক্তিককরণ, রহস্যময়করণ এবং সহজ করার ক্ষেত্রে করা রূপান্তরমূলক পদক্ষেপগুলি ভাগ করেছেন।

এই প্রভাবে, এলজি অন্যান্যদের মধ্যে খাওয়া এবং থাকার সংস্থানগুলির জন্য একটি ইউনিফাইড পোর্টাল, বার এবং রেস্তোঁরাগুলির জন্য উন্নত সময়, খোলা আকাশে খাবার এবং 24x7 ভিত্তিতে সংস্থাগুলি পরিচালনা করার অনুমতির জন্য গণনা করেছে।

তিনি বলেছিলেন যে ইউনিফাইড পোর্টালের মূল বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে - অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে যে কোনও জায়গা থেকে অ্যাক্সেসযোগ্য সরলীকৃত আবেদন পদ্ধতি, দক্ষ প্রক্রিয়াকরণের জন্য সমস্ত সংশ্লিষ্ট সংস্থার কাছে একযোগে জমা দেওয়া, আবেদনকারীদের তাদের আবেদনের অবস্থা সম্পর্কে স্বয়ংক্রিয় আপডেট এবং বিজ্ঞপ্তিগুলি, ত্রুটিগুলির সহজ সংশোধন। পোর্টালের মধ্যে রিয়েল-টাইম, এবং স্বচ্ছ এবং সুবিন্যস্ত অনুমোদন প্রক্রিয়া নিশ্চিত করে যে বিধিবদ্ধ ছাড়পত্রগুলি অবিলম্বে প্রাপ্ত হয়।

এলজি বলেছে, "প্রযুক্তি গ্রহণের মাধ্যমে, আমরা বিনোদনমূলক কার্যক্রমের জন্য এই একীভূত পোর্টালটি চালু করেছি, যা জাতীয় রাজধানীতে বিনোদন পার্ক, অডিটোরিয়াম এবং ভিডিও গেম পার্লার সহ ভেন্যুগুলির লাইসেন্সিং প্রক্রিয়াকে সংশোধন করবে, সহজ করবে এবং একীভূত করবে।"

তিনি আরও বলেন যে দিল্লি পুলিশের লাইসেন্সিং ইউনিট, দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এবং ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টার (এনআইসি) এর সহযোগিতায় বিনোদনমূলক কার্যকলাপের জন্য ইউনিফাইড পোর্টাল তৈরি করেছে, যা দিল্লি জুড়ে লাইসেন্সিং প্রক্রিয়ার দক্ষতা বাড়ানোর লক্ষ্যে একটি রূপান্তরমূলক প্ল্যাটফর্ম।

এই উদ্যোগটি এখন লাইসেন্সবিহীন/লাইসেন্সহীন প্রাঙ্গনে, বিনোদন পার্ক, অডিটোরিয়াম এবং ভিডিও গেম পার্লারগুলিতে পারফরম্যান্সকে অন্তর্ভুক্ত করার জন্য 2023 সালে এলজি দ্বারা পূর্বে চালু করা খাওয়া এবং থাকার সংস্থানের লাইসেন্সের জন্য সংশোধিত ইউনিফাইড পোর্টালের সাফল্যের উপর ভিত্তি করে তৈরি করে।

"ইউনিফায়েড পোর্টালটি আবেদন প্রক্রিয়াকে স্ট্রীমলাইন করে, উল্লেখযোগ্যভাবে কাগজপত্র কমিয়ে দেয় এবং জমা দেওয়ার প্রয়োজনীয়তা সহজ করে। বিভিন্ন নিয়ন্ত্রক কর্তৃপক্ষ যেমন মিউনিসিপ্যাল ​​সংস্থা, দিল্লি ফায়ার সার্ভিস, এবং দিল্লি পুলিশকে একটি একক প্ল্যাটফর্মে একীভূত করে, পোর্টালটি নির্বিঘ্ন সমন্বয় এবং রিয়েল-টাইম প্রক্রিয়াকরণ নিশ্চিত করে। অ্যাপ্লিকেশন," তিনি যোগ করেছেন।