রাউজ অ্যাভিনিউ আদালতের বিশেষ বিচারক কাবেরি বাওয়েজা সিসোদিয়ার আইনজীবী এবং সিবিআই এবং ইডির পক্ষে উপস্থিত আইনজীবীর যুক্তি শুনেছেন।

AAP নেতার বিচার বিভাগীয় হেফাজত আগে 18 এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছিল।

এর আগে, ইডি সিসোদিয়া এবং অন্যান্য অভিযুক্ত ব্যক্তিদের মামলার বিচারে বিলম্ব করার জন্য অভিযুক্ত করেছিল।

সিসোদিয়ার জামিনের আবেদনটি তার আইনজীবী মোহিত মাথুর দায়ের করেছিলেন যে মামলার তদন্ত শেষ করতে দেলা অভিযোগ করেছিলেন, দাবি করেছিলেন যে মামলায় ঘুষের অর্থের সাথে তার মক্কেলকে যুক্ত করার কোনও প্রমাণ পাওয়া যায়নি।

তিনি যুক্তি দিয়েছিলেন যে অপরাধের কথিত আয় রাজকোষ বা ব্যক্তিগত ভোক্তাদের ক্ষতির কারণ প্রমাণিত হয়নি। মাথুরও বিচারের বিলম্বের উপর জোর দিয়েছিলেন, উল্লেখ করেছেন যে সিসোদিয়াকে আদালতে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের আদেশটি ছয় মাস পুরানো, এবং তদন্ত এখনই শেষ হওয়া উচিত ছিল।

মামলার অন্য অভিযুক্ত বিনয় বাবুকে জামিন দেওয়া উদ্ধৃত করে, মাথু সিসোদিয়ার জামিনের পক্ষে যুক্তি দিয়ে বলেছিলেন যে তিনি আর প্রভাব বা অবস্থানে নেই।

তিনি জোর দিয়েছিলেন যে সিসোদিয়া জামিনের জন্য ট্রিপল পরীক্ষায় সাক্ষাত করেছিলেন, যেমনটি সুপ্রিম কোর্টের নির্দেশিত ছিল এবং দ্রুত বিচারের জন্য অনুরোধ করেছিলেন।

মাথুর আরও বলেছিলেন যে জামিনের জন্য সিসোদিয়ার যোগ্যতা প্রতিষ্ঠিত হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশিকা অনুসারে সমস্ত প্রয়োজনীয় শর্ত পূরণ এবং স্বাধীনতার কোনও অপব্যবহারের অনুপস্থিতি দিন।

সিসোদিয়ার ভূমিকা ইডি এবং সিবিআই উভয়ই তদন্ত করছে।

এর আগে, সিবিআইয়ের আইনজীবী আদালতকে বলেছিলেন যে তদন্তটি জটিল পর্যায়ে রয়েছে এবং সিসোদিয়াকে জামিনে মুক্তি দেওয়া চলমান তদন্তকে বাধাগ্রস্ত করতে পারে।