নয়াদিল্লি [ভারত], আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং মঙ্গলবার বলেছেন যে দিল্লির মন্ত্রী অতীশিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং যোগ করেছেন যে শেষোক্ত নিজের জন্য লড়াই করছেন না, তিনি জলের জন্য দিল্লির মানুষের জন্য লড়াই করছেন।

দিল্লির মন্ত্রী আতিশিকে তার স্বাস্থ্যের অবস্থার অবনতি হওয়ার পরে হাসপাতালে ভর্তি করা হয়েছিল কারণ তিনি হরিয়ানা সরকারের বিরুদ্ধে প্রতিদিন 100 মিলিয়ন গ্যালন (এমজিডি) জল না দেওয়ার জন্য অনির্দিষ্টকালের জন্য অনশনে ছিলেন এইভাবে জাতীয় রাজধানীতে জলের সংকট তৈরি করেছিল।

"তার রক্তে শর্করার মাত্রা 43-এ নেমে এসেছে। ডাক্তাররা পরামর্শ দিয়েছিলেন যে তার অবস্থা খারাপ হওয়ার আগেই তাকে হাসপাতালে ভর্তি করা হবে... তাকে LNJP হাসপাতালে ভর্তি করা হচ্ছে। তিনি গত 5 দিন ধরে কিছু খাননি। তার চিনির মাত্রা কমে গেছে, কিটোন বাড়ছে, এবং বিপি কমছে... তিনি নিজের জন্য লড়াই করছেন না, তিনি দিল্লির মানুষের জন্য, জলের জন্য লড়াই করছেন," সিং এএনআইকে বলেছেন।

আম আদমি পার্টি (এএপি) নেতা সৌরভ ভরদ্বাজ জানিয়েছেন যে দিল্লির মন্ত্রী অতীশির রক্তে শর্করার মাত্রা 36-এ নেমে এসেছে যার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

"অতিশির রক্তে শর্করার মাত্রা 36-এ নেমে এসেছে, তাই তাকে এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়েছে," ভরদ্বাজ এক্স-এ পোস্ট করেছেন।

এএনআই-এর সাথে কথা বলার সময়, ভরদ্বাজ বলেছিলেন যে ডাক্তাররা তার অত্যাবশ্যকগুলি পরীক্ষা করছেন এবং তারপরে ডাক্তাররা কিছু পরামর্শ দেবেন।

"রাত থেকে তার রক্তে শর্করার মাত্রা কমে যাচ্ছিল। যখন আমরা তার রক্তের নমুনা জমা দিয়েছিলাম, তখন তার সুগারের মাত্রা বেরিয়ে আসে 46। যখন আমরা একটি বহনযোগ্য মেশিন থেকে তার সুগারের মাত্রা পরীক্ষা করি, তখন তার চিনির মাত্রা বেরিয়ে আসে 36... চিকিত্সকরা তার অত্যাবশ্যক পরীক্ষা করছেন এবং তার পরেই তারা পরামর্শ দেবেন,” তিনি বলেছিলেন।

মঙ্গলবার ভোররাতে অতীশিকে জাতীয় রাজধানীর লোক নায়ক জয় প্রকাশ (এলএনজেপি) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অতীশির অনির্দিষ্টকালের অনশন মঙ্গলবার পঞ্চম দিনে প্রবেশ করেছে। তিনি বলেছিলেন যে হরিয়ানা দিল্লির অংশের জল ছাড়ছে না।

AAP প্রেস রিলিজ অনুসারে, মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষায় জানা গেছে যে তার রক্তচাপ এবং চিনির মাত্রা মারাত্মকভাবে কমে গেছে।

যে গতিতে আতিশির রক্তে শর্করার মাত্রা এবং রক্তচাপ কমেছে তা ডাক্তাররা বিপজ্জনক বলে বর্ণনা করেছেন, AAP বলেছে।

২৮ লাখ দিল্লিবাসীর পানির অধিকার নিশ্চিত করতে অনির্দিষ্টকালের অনশনে থাকা পানিমন্ত্রী অতীশি বলেছেন যে যতক্ষণ না হরিয়ানা সরকার দিল্লিবাসীর পানির অধিকার প্রদান করে এবং হথনিকুন্ড ব্যারেজের গেট না খোলা পর্যন্ত তার অনির্দিষ্টকালের অনশন চলবে। , AAP বলেছেন।

এএপি অভিযোগ করেছে যে প্রতিবেশী রাজ্য হরিয়ানা প্রতিদিন 100 মিলিয়ন গ্যালন (এমজিডি) কম জল সরবরাহ করছে, যা দিল্লির 28 লাখ মানুষের জীবনকে মারাত্মকভাবে প্রভাবিত করেছে, জলের সংকটের সমস্যাকে যুক্ত করেছে।

জাতীয় রাজধানীতে উচ্চ তাপমাত্রা এবং তাপপ্রবাহ পরিস্থিতির সাথে পানি সংকটের সমস্যা দেখা দিয়েছে।

দিল্লির জনগণ তাদের প্রতিদিনের জলের চাহিদা মেটাতে জলের ট্যাঙ্কারের উপর গুনছে।

ক্রমবর্ধমান তাপমাত্রার মধ্যে, এই বছরের গ্রীষ্মের মরসুম শুরু হওয়ার পর থেকে জাতীয় রাজধানীর অনেক এলাকায় এই দৃশ্যগুলি নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।