এই প্রভাবের জন্য কোনও সরকারী বিবৃতি এখনও আসেনি তবে ভারত ব্লকে তার সমর্থন প্রসারিত করার বিষয়ে জল্পনা চলছে।

উল্লেখযোগ্যভাবে, নির্বাচনের ফলাফলের মাত্র দুই দিন পরে, মহারাষ্ট্রের সাংলি আসনের একজন স্বতন্ত্র সাংসদ বিশাল পাটিল কংগ্রেস পার্টিকে তার সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন।

বিরোধীদের নেতৃত্বাধীন জোটকে সমর্থন ঘোষণা করার আগে তিনি দলের সভাপতি মল্লিকার্জুন খার্গ এবং রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন।

মোহাম্মদ হানিফা, যিনি স্বতন্ত্র হিসেবে লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চল থেকে লোকসভা নির্বাচনে লড়েছিলেন, এই আসনটি তার দখল থেকে ছিনিয়ে নিয়ে বিজেপিকে ধাক্কা দিয়েছেন।

মোহাম্মদ হানিফা, একজন বিদ্রোহী ন্যাশনাল কনফারেন্স (এনসি) নেতা কংগ্রেসের সেরিং নামগিয়াল এবং বিজেপির তাশি গ্যালসনকে চিত্তাকর্ষক ব্যবধানে পরাজিত করেছেন।

লাদাখের 1.35 লক্ষ ভোটের মধ্যে হানিফা 65,259 ভোট পেয়েছে যেখানে বিজেপি এবং কংগ্রেস যথাক্রমে 31,956 এবং 37,397 ভোট পেয়েছে।

কয়েকদিন আগে, লাদাখের সাংসদ একটি প্রকাশনাকে বলেছিলেন যে তিনি এখনও কেন্দ্রে কোনও দল বা জোটকে সমর্থন করার বিষয়ে আহ্বান জানাননি এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সমস্ত স্টেকহোল্ডারদের সাথে পরামর্শ করার পরে তা করবেন কারণ ষষ্ঠ তফসিলের মর্যাদা এবং রাজ্যত্ব ছিল সবচেয়ে বড় দাবি। সেখানকার মানুষদের

4 জুনের নির্বাচনের ফলাফলের পরে, বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে তার টানা তৃতীয় সরকার গঠন করে যখন কংগ্রেসের নেতৃত্বাধীন ভারত ব্লক গত তিনটি লোকসভা নির্বাচনে 99টি আসন নিয়ে তার সেরা পারফরম্যান্স চিহ্নিত করেছে। 2014, 2019 এবং 2024।